আজ বৃহস্পতিবার ২৭ জুন ২০২৪, ১২ই আষাঢ় ১৪৩১

ফটিকছড়িতে অগ্নিকান্ডে ৭ বসতঘর পুড়ে ছাই, এক বৃদ্ধার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, ফটিকছড়ি : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৮ জুন ২০২৪ ০৯:০৯:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ফটিকছড়িতে আগুনে পুড়ে হালিমা খাতুন (৯৫) নামের এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। এছাড়া ভস্মীভূত হয়েছে সাত বসত ঘর। ১৮ জুন (মঙ্গলবার) রাত সাড়ে ৩টা নাগাদ উপজেলার বখতপুর ইউপি'র গোলান্দার বাড়িতে এ ঘটনা ঘটে।

 

 

স্থানীয় সূত্র জানায়, মশার কয়েল থেকে আগুনের সূত্রপাত হয়। কয়েল থেকে মোটরসাইকেল আগুন লাগে। পরে মাঠির টিনশেড ঘরে মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে। এলাকাবাসী এসে আগুন নিয়ন্ত্রনের চেষ্টা চালায়। ঘরের অন্যরা বের হতে পারলেও বৃদ্ধা হালিমা খাতুন আগুনে পুড়ে মৃত্যুবরণ করে। খবর পেয়ে ফটিকছড়ি ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে মীর আহমদ, ফয়েজ আহমদ, তৌহিদুল আলম, নুরুল ইসলাম, আনোয়ার পাশা, নুরুল আলম ও নজরুলের পরিবার ক্ষতিগ্রস্ত্র হয়।

 

 

সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন, চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যন এটিএম পেয়ারুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব নাজিম উদ্দীন মুহুরী,  আ.লীগ নেতা সৈয়দ বাকের, বখতপুর ইউপি চেয়ারম্যন ফারুক উল আজম, এড. ছালামত উল্লাহ শাহীন। 

 

 

স্থানীয় ইউপি চেয়ারম্যান ফারুক উল আজম বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় সাত পরিবারের প্রায় এক কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে। প্রসাশন, রাজনীতিবিদ, সামাজিক ও মানবিক মানুষদের পরিবারগুলোর পাশে দাঁড়ানোর আহবান করছি।

 

 

ফটিকছড়ি ফায়ার সার্ভিসের দায়িত্বরত অফিসার ডলার ত্রিপুরা। তিনি বলেন, আমরা জানতে পেরেছি ঘরে রাখা মোটরসাইকেল নিচে মশার কয়েল রাখা ছিল। মোটরসাইকেল থেকে পেট্রোল লুকেজ করে আগুনের সূত্রপাত। আগুনে সাত পরিবার ক্ষতিগ্রস্ত হয় এবং একজন বৃদ্ধার মৃত্যু হয়েছে।