আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

প্রশাসনের নিরপেক্ষতায় মহেশখালীতে চলছে সংঘাত বিহীন নির্বাচনী প্রচারণা

মোঃ আকিব বিন জাকের, মহেশখালী (কক্সবাজার) : | প্রকাশের সময় : শনিবার ১১ জুন ২০২২ ১১:৪০:০০ পূর্বাহ্ন | কক্সবাজার প্রতিদিন

প্রশাসনের নিরপেক্ষতায় দ্বীপ উপজেলা মহেশখালীর দুই ইউনিয়ন তথা কালারমারছড়া ও বড় মহেশখালীতে চলছে উৎসবমুখর ও সংঘাত বিহীন নির্বাচনী প্রচারণা।  উল্লেখ্য আগামী ১৫ ই জুন বাংলাদেশের সর্বমোট ১৩৫ টি ইউনিয়নে সাধারণ পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এরই অংশ হিসেবে মহেশখালী উপজেলার ০৩ নং কালারমারছড়া ইউনিয়ন পরিষদ ও ০৬ নং বড় মহেশখালী ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। দুই ইউনিয়নেই এখন পর্যন্ত কোথাও কোনো বড় ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 

কালারমারছড়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তারেক বিন ওসমান শরীফ, টেলিফোন প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আকতারুজ্জামান বাবু এমইউপি এবং ঘোড়া প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন সাংবাদিক হোবাইব সজীব। আরো বেশ ক'জন প্রার্থী থাকলেও ভোটের মাঠে এগিয়ে রয়েছেন এ তিন জনই। 

এবং ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সাধারণ সদস্য পদে লড়ছেন ৭৪ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়ছেন ১৭ জন।

 

 

অন‍্যদিকে বড় মহেশখালী ইউপি নির্বাচনে এগিয়ে রয়েছেন চশমা প্রতীকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান চেয়ারম্যান আলহাজ্ব এনায়েত উল্লাহ বাবুল, মোটরসাইকেল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী আবদুল্লাহ আল নিশান এবং বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মোস্তফা আনোয়ার।

ইউনিয়ন পরিষদের বিভিন্ন ওয়ার্ডের সাধারণ সদস্য পদে লড়ছেন ৭০ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়ছেন ১৭ জন। 

 

সকলেই যার যার মতো সুষ্ঠু এবং স্বাধীন ভাবেই চালাচ্ছেন নির্বাচনী প্রচারণা। সৃষ্টি হয়েজে আনন্দঘন নির্বাচনী আমেজ। এনিয়ে উচ্ছসিত সাধারণ মানুষ। প্রশাসনের নিরপেক্ষতায় প্রার্থীরাও বেশ সন্তুষ্ট। 

 

সংঘাত এড়াতে সবসময়ই মাঠে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এনিয়ে মহশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল হাই পিপিএম বলেন, সব ধরনের নির্বাচনী বিশৃঙ্খলা এবং সংঘাত এড়াতে আমরা বেশ তৎপর এবং কঠোর অবস্থানে রয়েছি। টহল পরিচালনাও জোরদার করা হয়েছে। কেউ নির্বাচনী পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করলে- সে যত শক্তিশালীই হোকনা কেন, তাকে আমরা কোনোভাবেই ছাড় দিবনা।