আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

পেকুয়ায় পুলিশ পরিদর্শকের ওপর মাদক কারবারির হামলা

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ৯ জুন ২০২২ ০৫:১০:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

 

কক্সবাজারের পেকুয়ায় মাদক কারবারি ও তার সহযোগীদের হামলায় এক পরিদর্শকসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হয়েছেন। বুধবার (৮ জুন) মাঝ রাতে উপজেলার উজানটিয়া ইউনিয়নে চর এলাকায় এ ঘটনা ঘটে।

আহত পেকুয়া থানার পরিদর্শক (তদন্ত) কানন সরকারকে পেকুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তবে হামলাকারী মাদক কারবারি শাহ আলমের বাড়ি ঘেরাও করা হলেও তিনি পালিয়ে যান।

চকরিয়া-পেকুয়া সদর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার তৌফিকুল আলম বলেন, পেকুয়ার উজানটিয়ার চিহ্নিত মাদক কারবারি শাহ আলম মাদকের চালান মজুত করে বিক্রির আয়োজন করেছে জানতে পেরে বুধবার রাত সোয়া ১১টার দিকে অভিযানে যায় পুলিশ। এসময় শাহ আলম ও তার সহযোগীরা হামলা চালালে বেশ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। তাদের মাঝে একটু বেশি আহত পুলিশ কর্মকর্তা কানন।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, মাদক কারবারি শাহ আলম পেকুয়ার চর এলাকার বাসিন্দা আলী হোসেনের ছেলে। তার বিরুদ্ধে বেশ কয়েকটি মামলায় গ্রেফতারি পরোয়ানা আছে। তাকে ধরতে গেলে দেশীয় অস্ত্র নিয়ে পুলিশের ওপর হামলা চালানো হয়।

ঘটনার প্রত্যক্ষদর্শী উজানটিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ওসমান গণি বলেন, শাহ আলম মাদক কারবারি ছাড়াও উপকূলীয় চোর সিন্ডিকেটের প্রধান। তার বিরুদ্ধে মামলা রয়েছে ডজনের ওপর। তাকে ধরতে গিয়ে কানন সরকার আহত হলেন। আমরা হামলাকারীকে দ্রুত গ্রেফতারের দাবি জানাচ্ছি।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফরহাদ আলী বলেন, আহত পুলিশ পরিদর্শক কানন চমেক হাসপাতালে চিকিৎসাধীন। অন্য সদস্যদেরও চিকিৎসা দেওয়া হচ্ছে। চিহ্নিত মাদক কারবারিকে গ্রেফতারে অভিযান জোরদার করা হয়েছে।