আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ, চট্টগ্রামে বিএনপির মানববন্ধন পণ্ড

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বুধবার ৫ জানুয়ারী ২০২২ ০৫:০১:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

নগর বিএনপির মানববন্ধন থেকে ইটপাটকেল নিক্ষেপের পর পুলিশের পাল্টা ধাওয়ায় নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে পড়ে। ইটপাটকেলে পুলিশের ৪ সদস্য আহত হন। পণ্ড হয়ে যায় মানববন্ধন কর্মসূচি।  

বুধবার (৫ জানুয়ারি) বিকেল পৌনে ৩টার দিকে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে জানা গেছে, ’গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে চট্টগ্রাম নগর বিএনপির নেতা-কর্মীরা মানববন্ধনের আয়োজন করেন। মানববন্ধনের পাশাপাশি নেতা-কর্মীদের বক্তব্য দেওয়ার কথা ছিল। বিকেল ৩টায় এ কর্মসূচি শুরু হয়। কিন্তু মাত্র ২০ মিনিট পর পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুড়তে শুরু করে বিএনপির কর্মীরা। এরপর পুলিশ অ্যাকশনে যায়।

পুলিশের দাবি, বিএনপির নেতাকর্মীরা বক্তব্য দেওয়ার সময় রাস্তায় বসে পড়েন, এতে যান চলাচলে বিঘ্ন সৃষ্টি হয়। পরে পুলিশ যান চলাচল স্বাভাবিক রাখতে রাস্তা ছেড়ে ফুটপাতে উঠার অনুরোধ করেন। এসময় তারা রাস্তা না ছেড়ে পুলিশের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন। পরে পুলিশকে ইটপাটকেল নিক্ষেপ করেন।  

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) দক্ষিণের ডিসি জসিম উদ্দীন বলেন, বিএনপির মানববন্ধন থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপে চার জন পুলিশ সদস্য আহত হয়েছেন। ফুটপাতে মানববন্ধন করতে একশত জনের অনুমতি নিয়েছিল বিএনপি।  

কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দীন বলেন, বিএনপির ৪৪ নেতা-কর্মীকে আটক করা হয়েছে। থানায় মামলার প্রক্রিয়া চলছে।  

এ কর্মসূচিতে জেলা বিএনপির জাতীয় স্থায়ী ক‌মি‌টির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্যসচিব আবুল হাশেম বক্করসহ বিএনপির নেতারা উপস্থিত ছিলেন।

 

 

 

 

 



সবচেয়ে জনপ্রিয়