আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

পঞ্চম ধাপে আনোয়ারাসহ দক্ষিণ চট্টগ্রামের তিন উপজেলার ২৫টি ইউনিয়নের তফসিল ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ২৯ নভেম্বর ২০২১ ১১:২১:০০ পূর্বাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম
পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ৫ ডিসেম্বর ভোটের দিন রেখে এই তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।এই ধাপে রয়েছে দক্ষিণ চট্টগ্রামের তিন উপজেলার ২৫টি ইউনিয়ন ।
 
শনিবার (২৭ নভেম্বর) দুপুরে নির্বাচন কমিশনের সভা শেষে এই তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার।
 
তথ্যমতে, আনোয়ারা উপজেলায় ১০টি ইউনিয়ন হলো-বৈরাগ, বারশত, রায়পুর, বটতলী, বরুমছড়া, বারখাইন, আনোয়ারা সদর, চাতরী, পরৈকোড়া ও হাইলধর ইউনিয়ন। মামলা জনিত কারণে বাদ পড়েছে আনোয়ারা উপজেলার ১১ নং জুইদন্ডী ইউনিয়ন ।
 
চন্দনাইশ উপজেলায় ৮টি ইউনিয়নগুলো হলো-কাঞ্চনাবাদ, জোয়ারা, বরকল, বরমা, বৈলতলী, হাসিমপুর,ধোপাছড়ি ও সাতবাড়িয়া ইউনিয়ন।
 
বোয়ালখালী উপজেলায় ৭ ইউনিয়ন হলো শাকপুরা, সারোয়াতলী, পোপাদিয়া, শ্রীপুর- খরন্দ্বীপ, আমুচিয়া, করলডেঙ্গা ও চরণদ্বীপ ইউনিয়ন।
 
এছাড়াও খাগড়াছড়ি জেলার সদর উপজেলায় ৫ ইউনিয়ন খাগড়াছড়ি, কমলছড়ি, গোলাবাড়ি, পেরাছড়া ও ভাইবোনছড়া ইউনিয়ন। পাশাপাশি বান্দরবান জেলার সদর উপজেলায় ৩ ইউনিয়ন কুহালং, সুয়ালক ও টংকাবতী ইউনিয়নে ভোট হবে।
 
তফসিল অনুযায়ী, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭ ডিসেম্বর মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৯ ডিসেম্বর। আপিল ১০ থেকে ১২ ডিসেম্বর। আপিল নিষ্পত্তি ১৩ ও ১৪ ডিসেম্বর। মনোনয়নপত্র প্রত্যাহার ১৫ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ ১৭ ডিসেম্বর ও ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ২০২২ সালের ৫ জানুয়ারি।