আজ শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

নির্বাচনে জিততে রাতে বিতরণ হচ্ছিলো টাকা

বান্দরবান প্রতিনিধি | প্রকাশের সময় : রবিবার ২৮ নভেম্বর ২০২১ ১১:৪৭:০০ পূর্বাহ্ন | জাতীয়

নির্বাচনে জিততে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী সাপৎলং বম বান্দরবানের রুমায় টাকা বিতরণ করেছেন বলে অভিযোগ উঠেছে। শনিবার (২৭ নভেম্বর) রাতে পাইন্দু ইউনিয়নের চান্দা হেডম্যান পাড়ায় টাকা বিতরণ করছিলেন মৃদু মারমা। এ সময় স্থানীয়রা তার থেকে চেয়ারম্যান প্রার্থীর দেওয়া ১০ হাজার  টাকা উদ্ধার করে। পরে মৌজার হেডম্যান ছামং উ মারমার হাতে তা জমা দেওয়া হয়। 

এ বিষয়ে মৃদু মারমা জানান, শুক্রবার বিকালে আ.লীগ ম  নোনীত চেয়ারম্যান প্রার্থী চান্দা পাড়াবাসীদের জন্য ১০ হাজার পাঠান। শনিবার টাকা বিতরণের সময় পাড়াবাসীরা তা হেডম্যানের হাতে জমা দেয়। বাচলং পাড়ার (সাবেক মেম্বার) সাংময় বম জানান, ভোটের দিন চা নাস্তা খাওয়ার জন্য সাপৎলং বম এ টাকা পাঠিয়েছেন বলে শুনেছি।

 

 মৌজার হেডম্যান ছামং উ মারমা বলেন, মৃদু মারমা টাকা বিতরণ করতে এলে পাড়াবাসীরা ১০ হাজার টাকা উদ্ধার করে আমার হাতে জমা দিয়েছে। বর্তমানে এ টাকা আমার কাছে জমা আছে।

আ.লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী সাৎলং বম জানান, এ টাকা আমি এজেন্টদের ভাত খাওয়ার জন্য পাঠিয়েছিলাম। টাকা না দিলে ভাত খাবে কী করে?

এ বিষয়ে রুমা উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুন শিবলী ব লেন, এভাবে টাকা বিতরণের কোনও নিয়ম নেই। রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলে এ বিষয়ে ব্যবস্থা নেবো। 

রুমার রিটার্নিং অফিসার তরুণ কান্তি চাকমা বলেন, এভাবে টাকা বিতরণের কোনও নিয়ম নেই। আমি এ বিষয়ে তাকে সতর্ক করে দেবো।