আজ সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

দক্ষ ও প্রশিক্ষিত যুব শক্তির মাধ্যমে দেশ এগিয়ে যাবে- ডঃ অনুপম সেন

এমএ ইলাহি আরফাত : | প্রকাশের সময় : বুধবার ২৯ নভেম্বর ২০২৩ ০৬:১২:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

সামাজিক কর্মকাণ্ড স্বেচ্ছাসেবামূলক কাজে যুবকদের ভূমিকা শীর্ষক জনসচেতনতা মূলক প্রশিক্ষণ কর্মশালা -২০২৩ অনুষ্ঠানে প্রধান অতিথি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের প্রখ্যাত সমাজবিজ্ঞানী ডক্টর অনুপম সেন বলেন উন্নত বিশ্বের সাথে এগিয়ে যেতে হলে সামাজিক কর্মকাণ্ড স্বেচ্ছাসেবামূলক কাজে যুবকদের ভূমিকা রাখতে হবে। তিনি বলেন ১৯ ৪৭ সালে যখন ভারত থেকে পাকিস্তান বিভক্ত হয় তখন বাংলাদেশের জনসংখ্যা ছিল ৪ কোটির ও কম এবং যখন ১৯৭১ সালে পাকিস্তান থেকে বাংলাদেশ বিভক্ত হয় তখন বাংলাদেশের জনসংখ্যা ছিল প্রায় ৭ কোটি , বর্তমানে বাংলাদেশের জনসংখ্যা প্রায় ১৭ কোটি তার মধ্যে এক তৃতীয়াংশ যুবক। এই যুবক সমাজ কতটুকু সৃষ্টিশীল তার উপর নির্ভর করে একটি দেশের উন্নয়ন।

 

 

 

 

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক জনাব প্রজেষ কুমার সাহা। অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন যুব উন্নয়ন অধিদপ্তর কোতোয়ালি ইউনিটের যুব উন্নয়ন কর্মকর্তা জনাব মোঃ জাহান উদ্দিন ‌। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডাক্তার বাসনা মুহূরি অটিজম বিশেষজ্ঞ ও বিভাগীয় প্রধান শিশুর স্বাস্থ্য বিভাগ মেরিন সিটি মেডিকেল কলেজ হাসপাতাল চট্টগ্রাম, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার দক্ষিণ জনাব মোস্তাফিজুর রহমান, ইমরান গ্রুপের চেয়ারম্যান বিশিষ্ট সমাজসেবক জনাব লায়ন মোঃ জুনাব আলী।

 

শিশু একাডেমি চট্টগ্রামে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে সফল যুবদের মধ্য থেকে বক্তব্য রাখেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও দিশারী যুব ফাউন্ডেশন বাংলাদেশের চেয়ারম্যান এডভোকেট মোঃ তরোয়াল হোসাইন লাভলু, জাতীয় যুব পুরস্কারপ্রাপ্ত সামাজিক সংগঠক ও কামরাবাদ যুব সংঘের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ আনিসুর রহমান মুন্না, সফল যুবনেত্রী নিলামবর মহিলা যুব সংস্র সভানেত্রী রওশন আরা প্রমুখ।



সবচেয়ে জনপ্রিয়