আজ বৃহস্পতিবার ৪ জুলাই ২০২৪, ১৯শে আষাঢ় ১৪৩১

টেকনাফে সুপারি বস্তা হতে বিদেশী জি-৩ রাইফেল, ২টি ম্যাগজিন, ৫০ রাউন্ড তাজা গুলি উদ্ধার : আটক- ১

আমান উল্লাহ কবির, টেকনাফ (কক্সবাজার) : | প্রকাশের সময় : সোমবার ১ জুলাই ২০২৪ ০৯:৪৯:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

টেকনাফ বিদেশী জি-৩ রাইফেল, ২টি ম্যাগজিন, ৫০ রাউন্ড তাজা গুলি উদ্ধারসহ মোঃ হেলাল উদ্দিন (২৫) নামে একজনকে আটক করেছে পুলিশ। 

 সে কক্সবাজারের রামু থানার গর্জনিয়া ইউনিয়নের ২ নখ ওয়ার্ডের পুর্ব জুমছড়ি পাড়ার মনির আহম্মদের পুত্র। 

সোমবার (১ লা জুলাই)  সকাল সাড় ৭ টায় সুপারির বস্তা থেকে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ওই অস্ত্র ও গুলি উদ্ধার করে। 

বিকাল ৫ টায় টেকনাফ থানা মিলায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান অফিসার ইনচার্জ (ওসি)  মো. উসমান গনি। এসময় কক্সবাজারের পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম বিপিএম, পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ সুপার, উখিয়া সার্কেল রাসেল পিপিএম উপস্থিত ছিলেন। 

ওসি উসমান গনি জানান- টেকনাফ মডেল থানার একটি বিশেষ টিম অস্ত্র-গুলি উদ্ধারের জন্য দীর্ঘ ৭২ ঘন্টা সাঁড়াশি অভিযান পরিচালনা করা হয়। এসময় টেকনাফ পৌরসভাস্থ ঝর্ণা চত্ত্বর সংলগ্ন আল করম মসজিদের সামনে পাকা রাস্তার উপর একটি বিশেষ টেকপোস্ট বসিয়ে তল্লাশি চালিয়ে হেলাল উদ্দিনকে গ্রেফতার করে। এসময় তার সাথে থাকা মহেশখালীর ধলঘাটা পন্ডিতের ডেইল এলাকার লুকমান হাকিমের ছেলে মুহাম্মদ জুয়েল রানা (৩৫) কৌশলে পালিয়ে যায়। ধৃত মোঃ হেলাল উদ্দিন (২৫) এর হেফাজত হইতে সুপারির বস্তায় বিশেষ কায়দায় লুকানো  সিলিং যুক্ত প্লাস্টিকের বাটসহ একটি বিদেশী জি-৩ রাইফেল, ২ টি ম্যাগজিন এবং ৫০ রাউন্ড তাজা গুলি উদ্ধার করা হয়। 

ওসি আরো জানান- ধৃত হেলাল ও পলাতক ব্যাক্তি টেকনাফ এলাকা সহ কক্সবাজার জেলার বিভিন্ন থানা এলাকায় অবৈধ অস্ত্র-গুলি কেনাবেচা'সহ বিভিন্ন অপরাধমূলক কার্যক্রমের সাথে সম্পৃক্ত বলিয়া প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তার বিরুদ্ধে টেকনাফ মডেল থানার মামলা নং-০১/৩৫৫, তাং-০১/০৭/২০২৪, ধারা- 19A/19(f) The Arms Act, 1878 রুজু করা হয়েছে।