আজ শনিবার ৪ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১

টেকনাফে মাছের বালতি করে ইয়াবা পাচার, ১ রোহিঙ্গা আটক

আমান উল্লাহ কবির টেকনাফ (কক্সবাজার) : | প্রকাশের সময় : সোমবার ১৪ অগাস্ট ২০২৩ ০১:৪৪:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

টেকনাফে মাছ ব্যাবসায়ী সেজে অভিনব কায়দায় মাছ ভর্তি বালতি করে ইয়াবার পাচারকালে এক রোহিঙ্গাকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ১ নং বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের (এফসিএন নং- ২৯১৫৯০, ব্লক-৬৬, শেড নং-৮) মো. জামালের পুত্র মোঃ রিয়াজ (২১।

এসময় তার বহনকৃত মাছের বালতি থেকে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

গতকাল রবিবার রাত ৮ টায় টেকনাফ ২ ব্যাটালিয়নের বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল মোঃ মহিউদ্দীন আহমেদ সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, টেকনাফ-কক্সবাজার মহাসড়ক দিয়ে মাছের ট্রাকে করে ইয়াবার একটি চালান পাচারের সংবাদ পেয়ে বড়ইতলী ভিউ পয়েন্ট নামক স্থানে একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন করা হয়। এক পর্যায়ে দুপুর সাড়ে ১২ টারদিকে টেকনাফ হতে কক্সবাজারগামী সন্দেহভাজন একটি মাছের ট্রাক অস্থায়ী চেকপোস্টে পৌঁছলে তা তল্লাশীর জন্য থামিয়ে ট্রাকে আরোহিত ২০-২৫ জন জেলেকে জিজ্ঞাসাবাদ ও তল্লাশী করা হয়। তাদের মধ্যে গোপন সংবাদের তথ্যমতে সন্দেহভাজন এক জনের স্বীকারোক্তিতে তার মাছের বালতির ভিতরে মাছের নিচে প্লাস্টিকের ব্যাগে মোড়ানো অবস্থায় ৫০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এছাড়াও আটককৃত আসামীর নিকট হতে ১টি মোবাইল ফোনও জব্দ করা হয়। 

বিজিবির ওই কর্মকর্তা আরো জানান- ধৃত আসামী জিজ্ঞাসাবাদে জানায়, সে দীর্ঘদিন যাবৎ মৎস্য ব্যবসার আঁড়ালে টেকনাফ হতে কক্সবাজারে ইয়াবা ট্যাবলেট পাচার করে আসছিল। 

আটককৃত আসামীকে (এফডিএমএন) জব্দকৃত ইয়াবা ট্যাবলেট ও মোবাইল ফোনসহ নিয়মিত মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।