আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

টেকনাফে দিনের বেলায় সড়কে গাছ ফেলে যানবাহনে ডাকাতি

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শনিবার ১৮ জুন ২০২২ ০৬:২১:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন

কক্সবাজারের টেকনাফে দিনের বেলায় সড়কে গাছের গুঁড়ি ফেলে ১৫টি যানবাহনে ডাকাতির ঘটনা ঘটেছে। শনিবার (১৮ জুন) সকাল ৯টার দিকে টেকনাফ-হোয়াইক্যং শ্যামলাপুর সড়কে মাটির ব্যাংক এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় ডাকাতদের হামলায় ছয়জন আহত হয়েছেন।

ভুক্তভোগীরা জানান, সকাল ৯টার দিকে সড়কে গাছের গুঁড়ি ফেলে যানবাহন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে ১৫ থেকে ২০ জনের সংঘবদ্ধ একটি মুখোশধারী ডাকাত দল। তারা ভারী অস্ত্র ও লম্বা কিরিচ নিয়ে যাত্রীবাহী অটোরিকশা, মোটরসাইকেলসহ ১৫টি যানবাহন আটকে রেখে ঘণ্টাব্যাপী ডাকাতি করে। ডাকাতরা যাত্রীদের কাছে থাকা টাকা, স্বর্ণালংকার, মোবাইল সেটসহ বিভিন্ন মালামাল লুটে নেয়। ডাকাতদের মারধরে অটোরিকশা চালক আমিনুল ইসলামসহ কয়েকজন যাত্রী আহত হয়েছেন। 

ভুক্তভোগী অটোরিকশা চালক আমিনুল ইসলাম বলেন, পুলিশের গাফিলতির কারণে ডাকাতির ঘটনা ঘটেছে। মুখোশধারী ডাকাতরা দিনেদুপুরে সড়কে গাছের গুঁড়ি ফেলে গতিরোধ করে আমার মোবাইল ও টাকা নিয়ে গেছে। এখানে ১০-১৫টি গাড়ি থেকে ২০ লাখ টাকার জিনিসপত্র লুট করেছে ডাকাত দলের সদস্যরা। 

আরেক ভুক্তভোগী এনজিও কর্মী নাজির আহমেদ শান্ত বলেন, ডাকাত দলের সদস্যরা দুটি থাপ্পড় মেরে অফিসের গুরুত্বপূর্ণ ফাইল, মোবাইল ও নগদ ৩০ হাজার টাকা নিয়ে নিছে। দিনেদুপুরে ডাকাতি হচ্ছে, পুলিশ এসব দেখছে না। পুলিশ শুধু টহলের নামে এসে ঘুরে চলে যায়। আমাদের নিরাপত্তা কোথায়।   

টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ পরিদর্শক নুর মোহাম্মদ জানান, ডাকাতির ঘটনার খবর পেয়ে আমরা দ্রুত সেখানে যাই। আমরা যাওয়ার আগেই ঘটনাস্থল থেকে ডাকাত দল পালিয়ে যায়। ডাকাতদের আটকের জন্য আমাদের অভিযান অব্যাহত রয়েছে।