আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

ঝুঁকিপূর্ণ পাহাড়ে কাউন্সিলর বেলালের মাইকিং

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ০৭:১৭:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

বর্ষা মৌসুমের শুরুতে মৌসুমি বায়ুর প্রভাবে দেশের বেশিরভাগ অঞ্চলে বৃষ্টি হচ্ছে। কোথাও বৃষ্টি না হলেও আকাশে মেঘ। একই কারণে সাগরে সৃষ্টি হয়েছে গভীর মেঘমালা।

 

এর প্রভাবে উপকূলীয় এলাকাসহ সমুদ্র বন্দর এবং নদীগুলোর ওপর দিয়ে ঝোড়ো হাওয়া বয়ে যেতে পারে। এ কারণে সমুদ্র বন্দরকে ৩ নম্বর এবং নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এরই প্রেক্ষিতে পাহাড় ধসের আশঙ্কা দেখা দিয়েছে। 

 

বৃহস্পতিবার (২০ জুন) সকাল থেকে লালখান বাজার এলাকায় মতিঝর্ণা, টাংকির পাহাড়, বাটালিহীলসহ ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসরকদের নিরাপদ স্থানে সরে যেতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৪নং লালখান বাজার ওয়ার্ড এর কাউন্সিলর আবুল হাসনাত বেলাল এর পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে।

 

সরেজমিনে লালখান বাজার এলাকার মতিঝর্নায় দেখা যায়,  মাইকিং করে পাহাড়ে ঝুঁকিপূর্ণভাবে বসবাসকারীদেরকে আশ্রয়কেন্দ্রে যাওয়ার অনুরোধ করছেন স্বেচ্ছাসেবকরা। তবে বিকাল পর্যন্ত বাড়ি ছেড়ে আশ্রয় কেন্দ্রে কেউ যায় নাই। 

 

মাইকিং করার সময় উপস্থিত ছিলেন, সিটি করপোরেশন আরবান ভলান্টিয়ার ১৪নং লালখান বাজার ওয়ার্ডের টিম লিডার আলমগীর হোসেন, খুলশি থানা কমিউনিটি পুলিশ এর প্রচার সম্পাদক ও লালখান বাজার ওয়ার্ড যুবলীগ নেতা  সাজ্জাদুর রহমান সাজ্জাদ, মোঃ ফারুক, মো: আরিফ, প্রমুখ।

 

এছাড়া জেলা প্রশাসকের পক্ষ থেকেও বুধবার (১৯ জুন) সকাল থেকে চট্টগ্রাম নগরের ঝুঁকিপূর্ণ পাহাড়ে বসবাসকারীদের সরিয়ে আসতে মাইকিং করা হচ্ছে।

সেই সঙ্গে নগরের সবকটি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। পাহাড়ের আশেপাশের স্কুল, কলেজ মসজিদ, মাদ্রাসাগুলোকে আশ্রয়কেন্দ্র হিসেবে জেলা প্রশাসকের পক্ষ থেকে প্রস্তুত রাখা হয়েছে।



সবচেয়ে জনপ্রিয়