আজ শনিবার ২০ এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১

জামিন নয় কারাগারে চেয়ারম্যান

Author Thedaily Shangu | প্রকাশের সময় : সোমবার ১৭ জানুয়ারী ২০২২ ০৭:২৪:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

নির্বাচনি সহিংসতার মামলায় কুমিল্লার মেঘনা উপজেলার মানিকারচর ইউনিয়নের নৌকা প্রতীকের নবনির্বাচিত চেয়ারম্যান জাকির হোসেনসহ চার জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। রবিবার (১৬ জানুয়ারি) কুমিল্লার ৩নং আমলি আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শারমিন রিমা তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান।

 

রবিবার সন্ধ্যায়  এ তথ্য নিশ্চিত করে মামলার জিআরও ও মেঘনা থানার এএসআই হেদায়েত হোসেন জানান, নির্বাচনি সহিংসতার ঘটনায় জজ মিয়া নামের এক প্রবাসীকে হত্যা চেষ্টার মামলায় আবু সাঈদ নামের এক ব্যক্তি বাদী হয়ে গত ৩ ডিসেম্বর চেয়ারম্যান জাকির হোসেনসহ ৯ জনকে আসামি করে মামলা করেন। এই মামলায় পাঁচ জন আসামি গত ৬ ডিসেম্বর জামিন চাইলে উচ্চআদালত তাদের দুই সপ্তাহের আগাম জামিন দেন। এ ছাড়া নিম্ন আদালতে হাজির হওয়ার আদেশ দেন। পরে আজ নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে আদালত চেয়ারম্যান জাকির হোসেনসহ চার জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান। এর মধ্যে আলমগীর হোসেন নামের একজনের জামিন মঞ্জুর করেন।

 

জানা গেছে, গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনের দিনে মানিকারচর ইউনিয়নের আলিয়াবাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে নৌকা ও আনারস প্রতীকের প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় জজ মিয়া নামে এক সৌদি প্রবাসী গুরুতর আহত হন। পরে তার ভাই আবু সাঈদ বাদী হয়ে কুমিল্লার আমলি আদালতে মামলাটি করেন। আদালত মেঘনা থানার ওসিকে মামলাটি রেকর্ড করতে নির্দেশ দেন। মেঘনা থানায় গত ৩ ডিসেম্বর মামলাটি রেকর্ড হয়।

 

মেঘনা থানার ওসি মোহাম্মদ ছমিউদ্দীন জানান, ইউপি নির্বাচনের দিনের সংঘর্ষের ঘটনায় আহত প্রবাসী জজ মিয়ার ভাই বাদী হয়ে মামলা করেন। এ মামলায় নিম্ন আদালতে জামিন নিতে গেলে চার জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠান আদালত। এ মামলার বাকি আসামিদের গ্রেফতার তৎপরতা অব্যাহত রয়েছে।



সবচেয়ে জনপ্রিয়