আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

চবি‘র প্রধান ফটকে ছাত্রলীগের তালা, শাটল-শিক্ষক বাস বন্ধ

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : বুধবার ১ জুন ২০২২ ০৯:৪২:০০ পূর্বাহ্ন | শিক্ষা

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই নেতাকে মারধরের প্রতিবাদে ক্যাম্পাসে তালা লাগিয়ে মিছিল করছে অনুসারীরা

 

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (দুই) ছাত্রলীগের দুই নেতাকে মারধরের প্রতিবাদে নেতাকর্মীদের অবরোধে অচল হয়ে পড়েছে ক্যাম্পাস। অবরোধের কারণে নির্ধারিত কোনো ট্রেনই ক্যাম্পাসে আসতে পারেনি। শিক্ষক বাসও প্রবেশ করেনি ক্যাম্পাসে। ফলে ক্যাম্পাসে যেতে পারেনি শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা।

জানা যায়, মঙ্গলবার (৩১ মে) ভোররাত ১টার দিকে ছাত্রলীগের ভিএক্স গ্রুপের নেতা প্রদীপ চক্রবর্তী দ্র্জুয় ও মোহাম্মদ রাশেদকে এক নম্বর গেট থেকে মটরসাইকেল যোগে ক্যাম্পাসে আসেন। পথে মাজার গেট এলাকায় স্থানীয় যুবলীগ নেতা হানিফের অনুসারী গ্রুফের ৭/৮ জন কর্মী দেশীঅস্ত্রসহ মোটরসাইকেলের গতিরোধ করে তাদের মারধর করে। ভাংচুর করা হয় মোটরসাইকেলও। পরে এ ঘটনার প্রতিবাদে ভিএক্স গ্রুপের অনুসারীরা জিরো পয়েন্ট বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা লাগিয়ে ক্যাম্পাস অবরুদ্ধ করে রাখে।

 

অবরোধকারী ভিএক্স গ্রুপের কর্মী এস এইচ কে রনি  বলেন, অহেতুক আমাদের সিনিয়র দুই নেতাকে মারধর করেছে স্থানীয় কয়েকজন সন্ত্রাসী। বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের গাঁয়ে হাত তোলার সাহস কোথায় পায় এরা? দ্রুতসময়ে মধ্যে সন্ত্রাসীদের গ্রেপ্তারের প্রতিবাদে আমরা অনির্দিষ্টকালের জন্য অবরোধের ডাক দিয়েছি।

 

ষোলশহর স্টেশনের সহকারী মাস্টার তন্ময় মজুমদার বলেন, ক্যাম্পাসের ঝামেলার কারণে ট্রেন বন্ধ। আমরা এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং রেলওয়ে কর্তৃপক্ষের সিদ্ধান্ত ছাড়া ট্রেন ছাড়তে পারছি না।

 

প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, ভোর থেকেই ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সব জায়গায় অবরোধ করে রাখা হয়েছে। আমরা চেষ্টা করছি এখনো সমাধান হয়নি। আজকে ক্লাস হওয়ার বিষয়েও কিছু বলতে পারছি না।