আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

চাারিয়া মাদ্রাসার পরিচালক মাও.আবদুল্লাহ হারুনের জানাযা সম্পন্ন

হাটহাজারী প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ১৩ সেপ্টেম্বর ২০২৩ ১২:১০:০০ পূর্বাহ্ন | দেশ প্রান্তর

জামিয়া কাসেমুল উলূম চারিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আবদুল্লাহ হারুনের জানাযা নামাজ সম্পন্ন হয়েছে। মঙ্গলবার সন্ধ্যা ৭টার সময় মাদরাসা মাঠে অনুষ্ঠিত হয়।জানাযা নামাজে ইমামতি করেন হুজুরের ছেলে মাও:ওসমান সাঈদী।এর আগে সকাল সাড়ে ৯টায় হুজুর চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।মৃত্যুর সংবাদ ছড়িয়ে পড়লে মুহুর্তে কওমী অঙ্গনে নেমে আসে শোকের ছায়া।

 

হুজুরের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন হেফাজতের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী ও দক্ষিণ এশিয়ার অন্যতম বৃহৎ ইসলামী শিক্ষাকেন্দ্র দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার মুহতামিম আল্লামা মুফতি খলীল আহমদ কাসেমী।

 

 

উক্ত জানাযা নামাজে উপস্থিত ছিলেন হেফাজতের আমীর আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী,হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা মুফতি খলিল আহমদ কাসেমী,মাও:নাছির উদ্দিন মুনির মাও:মীর ইদ্রিস সহ স্থানীয় শীর্ষ আলেম ওলামা।

 

 

মরহুম মাওলানা আবদুল্লাহ হারুন ইন্তিকালের আগ পর্যন্ত প্রায় ২৩ বছর যাবত হাটহাজারী মাদ্রাসার সর্বপ্রথম শাইখুল হাদিস হযরত মাওলানা সাঈদ আহমদ (রাহ.) কর্তৃক প্রতিষ্ঠিত জামিয়া কাসেমুল উলূম চারিয়া মাদ্রাসার মুহতামিমের দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও যোগ্যতার সাথে পালন করে এসেছেন। তার দায়িত্বকালে চারিয়া মাদ্রাসার প্রভূত উন্নতি হয়েছে এবং মাদ্রাসা প্রশাসন ও শিক্ষার সুষ্ঠু-সুন্দর পরিবেশ বজায় ছিল। তিনি প্রচার বিমুখ থেকে সাদাসিধে ও তাকওয়াপূর্ণ জীবন যাপন করতেন। সবার সাথে উত্তম আচরণ করতেন এবং সবসময় মাদ্রাসার উন্নতি ও অগ্রগতির ব্যাপক ভূমিকা রেখেছেন।জানাযা শেষে জামেয়া কবরস্থানে চির নিদ্রায় শায়িত হয়েছেন।