আজ মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ই বৈশাখ ১৪৩১

চকরিয়ার রত্নগর্ভা মা আয়েশা বেগম আর নেই

এম.মনছুর আলম, চকরিয়া : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০২২ ০৮:২৪:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

চকরিয়া উপজেলার উপকূলীয় বদরখালী জনপদের প্রথিতযশা শিক্ষক মৌলানা গোলাম শরীফের সহধর্মিনী ২০১৪ সালে বিশ্ব মা দিবসে জাতীয় পর্যায়ে রত্নগর্ভা অ্যাওয়ার্ডে ভূষিত ধর্মপ্রাণ ও পরোপকারী আয়েশা বেগম (৬৬) আর নেই। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) বিকালে ঢাকাস্থ রাজধানীর ল্যাবএইড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

 

শুক্রবার (আজ) বদরখালী কেন্দ্রীয় জামে মসজিদের মাঠে মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। 

রত্নগর্ভা আয়েশা বেগমের শরীরে ফুসফুসে ক্যান্সার ধরা পড়লে গত মঙ্গলবার ওইদিন রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

উল্লেখ্য, মরহুমার ৬ ছেলেই শিক্ষাক্ষেত্রে কৃতীত্বের স্বাক্ষর রেখে স্ব স্ব কর্মক্ষেত্রে এখন সুপ্রতিষ্ঠিত। শিক্ষানুরাগী আয়েশা বেগমের প্রথম ছেলে জি.এম. মুহাম্মাদ গিয়াস কাদের শীর্ষ স্থানীয় ব্যাংকার, দ্বিতীয় সন্তান ড. ফরিদুদ্দিন ফারুক চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনারত, তৃতীয় সন্তান আফতাব উদ্দিন কাদের কায়ছার যুক্তরাজ্যে কর্মরত, চতুর্থ সন্তান মো. বাহার উদ্দিন কাদের সিনিয়র ব্যাংকার, পঞ্চম সন্তান সালাহ উদ্দিন কাদের মতিন সিনিয়র মার্চেন্ডাইজার ও ষষ্ঠ সন্তান মহি উদ্দিন কাদের অদুল সাংবাদিকতা ও শিক্ষকতায় কর্মরত।

এদিকে, রত্নগর্ভা আয়েশা বেগমের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করে বিবৃতি দেন বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজ, শিক্ষক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।