আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

ঘরের মাঠে ঝড়ো ব্যাটিংয়ে তামিমের জয়, আবারো জ্বলে উঠলেন সাইফুদ্দিন

জাহেদুল ইসলাম: | প্রকাশের সময় : বুধবার ১৪ ফেব্রুয়ারী ২০২৪ ০৯:৩৯:০০ অপরাহ্ন | খেলাধুলা

ঘরের মাঠে তামিম ইকবালের ঝড়ো ব্যাটিংয়ের পর বল হাতে আবারো জ্বলে উঠলেন মোহাম্মদ সাইফুদ্দিন। এইদিন দুর্দান্ত ঢাকার অ্যালেক্স রস একাই যা একটু চেষ্টা করলেন, শুধুমাত্র হারের ব্যবধান কমিয়েছেন।

 

বাংলাদেশ প্রিমিয়ার লীগ-২০২৪ (বিপিএল) এর চট্টগ্রাম পর্বের তৃতীয় ম্যাচে টানা দ্বিতীয় জয়ে পয়েন্ট টেবিলে নিজেদের অবস্থান আরো শক্ত করলো ফরচুন বরিশাল। 

 

বুধবার (১৪ ফেব্রুয়ারি) বিপিএলের ৩১তম ম্যাচে চট্টগ্রামে সাগরিকার জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মাঠে নামে ফরচুন বরিশাল ও দুর্দান্ত ঢাকা।

 

চট্টগ্রাম পর্বে তিনটি ম্যাচেই রানের পাহাড় টার্গেট দেন  আগে ব্যাটিংয়ে নামা দল। যারা আগেই ব্যাটিং করে তারাই রানের বন্যার পাহাড় তৈরি করে টার্গেট দিয়ে জয় তুলে নেন সহজে।

 

টস জিতে প্রথমে ব্যাটিং এর সিদ্ধান্ত নেন ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল খান। ব্যাটিংয়ে নেমে ঝড় তুলেন তামিম ইকবাল। ৭৬ রানের জুটি ভাঙেন ঢাকার আলাউদ্দিন বাবু। এদিন ঘরের মাঠে তামিম ইকবাল ঝড়ো ব্যাটিংয়ে ৪ ছক্কা, ৭ চারে ৪৫ বলে নিয়েছেন ৭১ রান। পেলেন ম্যাচ সেরার পুরস্কার।

 

এদিন ফরচুন বরিশাল টস জিতে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে দুর্দান্ত ঢাকাকে ১৮৭ রানের টার্গেট দেন। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৯ থামে ঢাকার ইনিংস। ঢাকার ব্যাটারদের ব্যার্থতার দিনে ২৭ রানের বড় ব্যবধানে সহজ জয় পান ফরচুন বরিশাল।

 

চার নাম্বারে নেমে দুর্দান্ত ঢাকার ব্যাটার এলেক্ম রস অপরাজিত থেকে একাই করেন ৪৯ বলে ৮৯ রান। সেখানে ৭ ছক্কা ও ৫ চার। ঢাকার আর কোন ব্যাটার ১২ রানের উপরে রান করতে পারেনি। 

 

এদিকে, ইনজুরি থেকে ফিরে দ্বিতীয় ম্যাচেও আলোর জ্বলক দেখিয়েছেন ফরচুর বরিশালের অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিন। ব্যাটিংয়ে নেমে ৬ বলে ২ ছক্কা ও ২ চারে ২৬ রান এবং বোলিংয়ে ৪ ওভারে ৩১ রান দিয়ে তুলে নেন ৩ উইকেট। এছাড়া, খালেদ আহমেদ ৩টি, মহারাজ ১টি ও মক্কী ১টি করে উইকেট নেন। ঢাকার পক্ষে আলাউদ্দিন বাবু ৩টি, তাসকিন ২টি ও শরিফুল ১টি উইকেট নেন।

 

বরিশালের কাছে হেরে পয়েন্ট টেবিলের নিচে থাকা দুর্দান্ত ঢাকা গ্রুপ পর্ব থেকে আন অফিসিয়াল ভাবে বিদায় নিলেও আরো একটি ম্যাচ হাতে আছে তাদের।