আজ বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

কুতুবদিয়ায় জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন-২০২২ বিষয়ে অবহিতকরণ সভা

কুতুবদিয়া(কক্সবাজার) প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ২৫ মে ২০২২ ০৮:১৯:০০ অপরাহ্ন | কক্সবাজার প্রতিদিন
কুতুবদিয়া উপজেলায় ভিটামিন-এ প্লাস ক্যাম্পেইন অবহিতকরন ও পরিকল্পনা সভা।

কক্সবাজারের কুতুবদিয়ায় জাতীয় ভিটামিন 'এ' প্লাস ক্যাম্পেইন-২০২২ বিষয়ে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে  উপজেলা পরিষদ হলরুমে সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোঃ শাহীন আবদুর রহমান চৌধুরী। প্রধান অতিথি ছিলেন কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নুরের জামান চৌধুরী। 

সভায় কুতুবদিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ওমর হায়দার, উত্তর ধূরুং ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আবদুল হালিম সিকদার, দক্ষিণ ধূরুং ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আলাউদ্দিন আল আযাদ, লেমশীখালী ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আকতার হোছাইন, কৈয়ারবিল ইউপি চেয়ারম্যান আজমগীর মাতবর, বড়ঘোপ ইউপি চেয়ারম্যান আবুল কালাম, আলী আকবর ডেইল ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর সিকদার, 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ রজব আলী, উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মোকতার আহমেদ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান সহকারী মোঃ আবু নাসের,হেলথ্ ইন্সপেক্টর শাহাব উদ্দিন, ইপিআই টেকনিশিয়ান সৈয়দ কামরুল হাসানসহ উপজেলা প্রশাসনের কর্মকর্তা,এনজিও প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সভায় স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোঃ শাহীন আবদুর রহমান চৌধুরী জানান, আগামী ৪-৭ জুন সারাদেশের ন্যায় কুতুবদিয়া উপজেলায় ৬-১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল রঙের ভিটামিন-এ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল রঙের ভিটামিন-এ ক্যাপসুল খাওয়ানো হবে। ভিটামিন এ শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি, রাতকানা রোগ প্রতিরোধ, ক্যান্সার প্রতিরোধ সহ শিশুদের সুস্বাস্থ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তিনি এই গুরুত্বপূর্ণ কর্মসূচি সফল করতে স্বাস্থ্যসেবা কর্মীদের পাশাপাশি এলাকার সম্মানিত জনপ্রতিনিধি, সচেতন জনগণসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সহযোগিতা কামনা করেন।