আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

কর্ণফুলীতে ফিল্মি স্টাইলে তরুণীকে তুলে নিয়ে গণধর্ষণ, গ্রেপ্তার-১

মো. মহিউদ্দিন, কর্ণফুলী : | প্রকাশের সময় : শুক্রবার ১৯ জানুয়ারী ২০২৪ ০৮:৫৮:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামের কর্ণফুলীতে এক তরুণীকে ফিল্মি স্টাইলে তুলে নিয়ে গণধর্ষণ করা হয়েছে।বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার সময় উপজেলার শিকলবাহা ইউনিয়নের বিল্লাপাড়া এলাকার শফি মেম্বারের বাড়ির পূর্বপাশে তিন রাস্তার মোড়ে এ ঘটনা ঘটে।

 

এ ঘটনায় পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে শিকলবাহা বাংলাপাড়া ফজল সর্দারের বাড়ির মো. ফারুকের ছেলে মোহাম্মদ আকাশ (১৯) কে গ্রেপ্তার করে। অন্যরা পলাতক রয়েছেন। 

 

ঘটনার পরেই শুক্রবার বিকেলে ভিকটিমের খালা রিজিয়া বেগম (৪৫) নারী ও শিশু নির্যাতন দমন আইনে ৭ জনকে আসামি করে মামলা করেন। 

 

মামলায় পলাতক থাকা ৬ আসামিরা হলেন- শিকলবাহা ২ নম্বর ওয়ার্ডের ফরিদ আহম্মেদের পুত্র ওমর ফারুক (২৩), ৩ নম্বর ওয়ার্ডের মৃত সুলতান মাঝির ছেলে মোঃ সোলেমান (২৩), রাজ্জাকের ছেলে মো.রাজু (২৪), মামুনের ছেলে সাকমান (২০), নুরুল আমিনের ছেলে জোবাইদ (২৩), এবং মৃত শেখ আহম্মদের মো. ছেলে আসিফ (২৩)। তাদের মধ্যে আকাশ গ্রেফতার হলেও বাকিরা এখনো পলাতক রয়েছে। 

 

স্থানীয় সূত্রে জানা গেছে, গণধর্ষণের শিকার ওই তরুণীর বাড়ি কক্সবাজার জেলার পেকুয়া উপজেলা। 

 

পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, ঘটনার দিন (১৮ জানুয়ারি) ভিকটিম পেকুয়া হতে বিকেলে বাসে করে কর্ণফুলীর মইজ্জ্যারটেক মোড় আসেন। সেখানে মাহিন্দ্রা চালক মো. শওকত এর সাথে পরিচয় হয়। ভিকটিম চট্টগ্রামের গার্মেন্টসে চাকুরী করবে বলে তাঁকে জানান। পাশাপাশি মাহিন্দ্রা চালককে কর্ণফুলী থানা এলাকায় একটি বাসা ভাড়া খুঁজে দিতে বলেন। ইতিমধ্যে মাহিন্দ্রা চালক বাসা খোঁজার জন্য তার বান্ধবী বিলকিছ আক্তার ও বন্ধু ইমনকে ফোন করে মইজ্জ্যারটেক মোড়ে নিয়ে আসেন। 

 

পরে ভিকটিমসহ ঐদিন সন্ধ্যার দিকে পায়ে হেঁটে কর্ণফুলীর শিকলবাহা এলাকায় বাসা খুঁজতে থাকেন। রাত সাড়ে ১০টার দিকে শিকলবাহা ইউনিয়নের (৩নং ওয়ার্ড) বিল্লাপাড়া এলাকায় তিন রাস্তার মোড়ে পৌঁছালে আসামিরা তাদের মারধর করে ভিকটিমকে জোরপূর্বক অটোরিকশায় তুলে নিয়ে যান। এবং বালিকা উচ্চ বিদ্যালয়ের পিছনে পালাক্রমে ভিকটিমকে জোরপূর্বক ধর্ষণ করেন। খবর পেয়ে তাৎক্ষণিক পুলিশ ঘটনাস্থলে অভিযান চালিয়ে ভিকটিমকে উদ্ধার ও মোহাম্মদ আকাশকে গ্রেপ্তার করেন।

 

কর্ণফুলী থানার ওসি মো. জহির হোসেন জানান, গতকাল রাতে ঘটনার খবর পেয়ে সাথে সাথে ঘটনাস্থলে ছুটে যান পুলিশ। ভিকটিমকে উদ্ধার ও একজনকে গ্রেপ্তার করেন। এ ঘটনায় থানায় মামলা হয়েছে। ডাক্তারি পরীক্ষার জন্য ভিকটিমকে চমেক হাসপাতালে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে।



সবচেয়ে জনপ্রিয়