আজ শুক্রবার ৩ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

কর্ণফুলীতে অনুমতি ছাড়া জ্বালানি তেল বিক্রি, ছয় ব্যবসায়ীকে জরিমানা ৫০ হাজার

মো. মহিউদ্দিন, কর্ণফুলী : | প্রকাশের সময় : মঙ্গলবার ২১ নভেম্বর ২০২৩ ০৭:৫২:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামের কর্ণফুলীতে কর্তৃপক্ষের অনুমতি ছাড়া দোকানে পেট্রোল, ডিজেল ও অকটেন বিক্রি করার অভিযোগে ছয় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

 

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার বিভিন্ন এলাকায় সহাকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পীযূষ কুমার চৌধুরী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

 

আদালত সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত উপজেলার শিকলবাহা, মইজ্জ্যারটেক ও সৈন্যরটেক এলাকার বিভিন্ন দোকানে অবাধে বিক্রি হচ্ছে জ্বালানি তেল পেট্রোল, ডিজেল ও অকটেন এমন গোপন সংবাদদের ভিত্তিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। 

 

এ সময় যথাযথ কর্তৃপক্ষের লাইসেন্স না থাকায় পেট্রোলিয়াম আইন, ২০১৬ এর (২০) ধারা আইনে ছয় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করে আদায় করা হয়। অভিযানে সহায়তা করে কর্ণফুলী থানা-পুলিশের একটি দল।

 

সহাকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পীযূষ কুমার চৌধুরী বলেন, জ্বালানি তেল বিক্রি করতে ফায়ার সার্ভিস, পরিবেশ অধিদফতর, বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর, জেলা প্রশাসকসহ বিভিন্ন দফতরের অনুমতির প্রয়োজন থাকলেও মানছেন না ব্যবসায়ীরা। যার কারণে যেকোনো সময় ঘটতে পারে বড় দুর্ঘটনা। এসব বন্ধে উপজেলার বিভিন্ন এলাকায় নিয়মিত এমন অভিযান পরিচালনা করা হবে।’



সবচেয়ে জনপ্রিয়