আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১
মিরসরাইয়ে উপ-নির্বাচন

করেরহাট ইউনিয়ন পরিষদকে স্মার্ট ইউনিয়নে পরিণত করবো -সুলতান গিয়াস উদ্দিন জসিম

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই: | প্রকাশের সময় : সোমবার ১৫ জুলাই ২০২৪ ০৭:০৫:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাই উপজেলার ১নং করেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে গণসংযোগ, প্রচার-প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন চেয়াম্যান প্রার্থী মো. সুলতান গিয়াস উদ্দিন জসিম। মাদক, সন্ত্রাসমুক্ত স্মার্ট করেরহাট বির্নিমান ও সার্বিক উন্নয়নের লক্ষে চশমা প্রতীক নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রতিনিয়ত। প্রতিদিন সকাল থেকে দুপুর পর্যন্ত গণসংযোগ ও বিকেলে কেন্দ্রমিটিংয়ের মাধ্যমে চালাচ্ছেন প্রচারণা। আগামী ২৭ জুলাই শনিবার ইভিএম এর মাধ্যমে ইউনিয়নটিতে উপ-নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। তাঁর সাথে প্রতিদ্বন্ধিতা করছেন আরো দুজন।

মোহাম্মদ সুলতান গিয়াস উদ্দিন জসিম পশ্চিম জোয়ার গ্রামের মরহুম তোফাজ্জল হোসেন ভূঁইয়া ও মরহুমা তাহেরা বেগমের সন্তান। ছাত্রজীবনে ১৯৮০ সালে করেরহাট কেএম উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি হিসেবে রাজনীতির সাথে যুক্ত হন। এরপর ১৯৯৭ সাল থেকে টানা চারবার ১নং করেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। জনপ্রতিনিধি না হয়েও ব্যক্তিগত উদ্যোগে তিনি করেরহাট ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছেন।

ব্যক্তিগত উদ্যোগে করেরহাট ইউনিয়নে বাস্তবায়ন করেছেন বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড। ইউনিয়নের বদ্দ ভবানীতে ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন উচ্চ বিদ্যালয় নির্মাণ, ছত্তরুয়া আব্দুল বারেক জামে মসজিদ নির্মাণ, জিলতলী জামে মসজিদের অজুখানা নির্মাণ, দক্ষিণ গেড়ামাড়া জামে মসজিদের অজুখানা নির্মাণ, করেরহাট শ্রী শ্রী কালী মন্দির এর মূল গেইট নির্মাণ, ছত্তরুয়া পাল পাড়া শ্রী শ্রী কালী মন্দির এর ভবন নির্মাণ, দক্ষিণ অলিনগর সংযোগ সড়ক দ্বীপের টিলা রাস্তার উপর কালভার্ট নির্মাণ, গেড়ামাড়া গুচ্ছগ্রাম সড়কের কালভার্ট নির্মাণ, পশ্চিমজোয়ার রশিদিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের গেইট ও সীমানা প্রাচীর নির্মাণ, মাঠে মাটি ভরাট, গেড়ামাড়া গুচ্ছগ্রাম সড়কের কালভার্ট নির্মাণ, দক্ষিণ অলিনগর মরইগ্যা টিলা সড়কের কালভার্ট নির্মাণ, দক্ষিণ অলিনগর সংযোগ সড়কের কালভার্ট নির্মাণ, বায়তুন মামুর জামে মসজিদ সড়কের কালভার্ট নির্মাণ করেন তিনি। 

রাজনীতির পাশাপাশি দায়িত্ব পালন করছেন বিভিন্ন সামাজিক প্রতিষ্ঠানেরও। তিনি পশ্চিম জোয়ার রশিদিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি, স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা উদয়ন ক্লাব ও অভিযান ক্লাবের উপদেষ্টা এবং মিরসরাই এসোসিয়েশন চট্টগ্রামের পৃষ্ঠপোষক হিসাবে দায়িত্ব পালন করছেন।

মোহাম্মদ সুলতান গিয়াস উদ্দিন জসিম বলেন, আমি ছাত্র জীবন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। একটানা চারবার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেছি। রাজনৈতিক কারণে জিয়া, এরশাদ, খালেদা জিয়া বিরোধী আন্দোলনে প্রথম সারিতে নেতৃত্ব প্রদান করে বহুবার হামলা-মামলার স্বীকার হয়েছি। কখনো সংগঠনের সাথে বেঈমানী করিনি। বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও মিরসরাইয়ের সংসদ সদস্য আইটি বিশেষজ্ঞ মাহবুব রহমান রুহেলের দলীয় প্রতিটি নির্দেশনা পালন করেছি। জনপ্রতিনিধি না হয়েও আমার ব্যক্তিগত অর্থায়নে করেরহাট ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে উন্নয়ন কর্মকান্ড করেছি। আগামী ২৭ জুলাই ভোটে নির্বাচিত হলে করেরহাট ইউনিয়নকে মাদক, সন্ত্রাসমুক্ত স্মার্ট ইউনিয়নে রূপান্তরের কাজ করবো। সড়ক নির্মাণের ফলে ভেঙ্গে ফেলা করেরহাট বাজারকে নতুন জায়গায় স্থানান্তর করে নতুন শেট নির্মাণ করবো। বয়স্ক, বিধবা ভাতা, ভিজিডি কার্ড বাড়ানো সহ অসহায়-অস্বচ্ছল হতদরিদ্রদের উন্নয়নের জন্য বিশেষ প্রকল্প গ্রহণ করবো। গ্রামীণ সড়ক তথা যোগাযোগ খাতে উন্নয়নের পাশাপাশি করেরহাটকে মাদক ও চোরাচালানমুক্ত করবো। 

করেরহাট ইউনিয়নে মোট ভোটার ৩০ হাজার ৬৪ জন। যার মধ্যে পুরুষ ভোটার ১৬ হাজার ৭২ জন, মহিলা ভোটার ১৩ হাজার ৯৯১ জন, হিজড়া ভোটার ১ জন। ১৪৮ বর্গ কিলোমিটার আয়তনের ইউনিয়নটি ৯টি ওয়ার্ড নিয়ে গঠিত। মুক্তিযুদ্ধের অন্যতম স্মৃতিচিহ্ন শুভপুর ব্রীজ করেরহাট ইউনিয়নের ফেনী নদীর উপর অবস্থিত। করেরহাট ইউনিয়নের পূর্ব পাশে ভারত সীমান্ত ও ফেনী নদী অবস্থিত। করেরহাট ইউনিয়নের উপর দিয়ে গেছে পুরাতন ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক। ইউনিয়নটির উপর দিয়ে উত্তর দিকে ছাগলনাইয়া, ফেনী চলাচলের একমাত্র মহাসড়ক এবং পূর্ব দিকে খাগড়াছড়ি চলাচলের একমাত্র মহাসড়ক অবস্থিত। গত ৮ মে অনুষ্ঠিত হওয়া মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন পদত্যাগ করায় এই ইউনিয়নের চেয়ারম্যান পদ শুন্য ঘোষণা করে উপ-নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।