আজ শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

একুশে পত্রিকা'র সম্পাদকের রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল ও শিশুদের মাঝে খাবার বিতরণ

ইলিয়াছ ভূঁইয়া : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ১৩ জানুয়ারী ২০২২ ০৩:৩১:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

একুশে পত্রিকা'র সম্পাদক, চট্টগ্রাম ফিল্ড হসপিটালের অন্যতম উদ্যোক্তা সাংবাদিক আজাদ তালুকদার এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল ও এতিম শিশুদের মাঝে খাবার বিতরণের আয়োজন করা হয়েছে। সীতাকুণ্ড ও মিরসরাই উপজেলায় কর্মরত সাংবাদিকদের উদ্যোগে ১২ জানুয়ারি বুধবার বাদে আসর বারইয়ারহাটস্থ সাংবাদিক কার্যালয়ে এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। 

দোয়া মাহফিলে সম্পাদক আজাদ তালুকদার এর সুস্থতা কামনা করে দোয়া চাওয়া হয়। মিলাদ ও মুনাজাত পরিচালনা করেন বারইয়ারহাট মর্ডান হিফজ মাদ্রাসার পরিচালক হাফেজ মাওলানা মুনসুর আলম,  বারইয়ারহাটস্থ বনু চৌধুরী জামে মসজিদের ইমাম হাফেজ ফারুক উদ্দিন। 

কর্মসূচীতে সাংবাদিক নেতারা বলেন, চারিদিকে যখন চাটুকারীতা আর পেইড সাংবাদিকতার ছড়াছড়ি তখন অন্যায়-অনিয়মের সাথে আপোষ না করে সত্যিকারের সাংবাদিকতার চর্চা করছেন একুশে পত্রিকা'র সম্পাদক  আজাদ তালুকদার। কেউ কেউ যখন নিজেদের স্বার্থে সাংবাদিকতা পেশাকে বিকিয়ে পেশার মানমর্যাদাকে জলাঞ্জলী দিচ্ছেন তখন আজাদ তালুকদার সাহসীকতার সাথে অনুসন্ধানী ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার ঘর খুলেছেন। সঠিক সাংবাদিকতার চর্চার একটি স্কুল খুলেছেন তিনি। সেই স্কুলকে আমরা একুশে পত্রিকা হিসেবে চিনি-জানি। একুশে পত্রিকা কেবল অন্যায়-অনিয়ম দূর্ণীতিকে উপড়ে ফেলছে না সমাজের স্তরে স্তরে আমূল পরিবর্তন সাধন করার পাশাপাশি অসংখ্য মানুষের বিপদের বন্ধু হচ্ছে। বদলে যাচ্ছে কারো কারো জীবনও। একুশে পত্রিকা'র স্বচ্ছ উপস্থাপন সাংবাদিকতাকে উচ্চ মাত্রায় প্রতিনিধিত্ব করে। এসবের যিনি কারিগর তিনি আজাদ তালুকদার। সাংবাদিক নেতারা আরও বলেন, সমাজের প্রয়োজনে, সাংবাদিকতার প্রয়োজনে আজাদ তালুকদার বেঁচে থাকা সত্যিই বড়ই দরকার। আজাদ তালুকদার এর কাছ থেকে এ ঘুণেধরা এ সমাজের অনেক কিছুই পাওয়ার আছে। পাওয়ার আছে সাংবাদিকতা পেশারও। আজাদ তালুকদার কেবল একুশে পত্রিকা'র সম্পাদক নয় চট্টগ্রামের বহু সংবাদকর্মীর বটবৃক্ষ। আমরা তার সফল সার্জারির মাধ্যমে সুস্থতা কামনা করছি। মহান আল্লাহর নিকট ফরিয়াদ তিনি যেন আজাদ তালুকদারকে দ্রুত সম্পূর্ণ সুস্থ করে সাংবাদিকতায় ফিরিয়ে দেন। 

কর্মসূচীতে একুশে পত্রিকা'র সীতাকুণ্ড প্রতিনিধি এম কে মনির এর পরিচালনায় অংশগ্রহণ করেন মানবজমিন এর মিরসরাই উপজেলা প্রতিনিধি আনোয়ারুল হক নিজামী, বাংলা টিভির প্রতিনিধি দিদারুল আলম, ইনকিলাবের প্রতিনিধি ইমাম হোসেন,  মোহনা টিভির প্রতিনিধি কামরুল ইসলাম, দেশপত্রের সাংবাদিক রিমন আল ফাহাদ, একুশে টেলিভিশন অনলাইনের প্রতিনিধি ইকবাল হোসেন জীবন, দৈনিক বিজনেস বাংলাদেশ এর প্রতিনিধি ফারহান সিদ্দিক, দৈনিক আজকের জনবাণীর প্রতিনিধি তুষার ভূঁইয়া। কর্মসূচীতে অন্যান্যদের মাঝে বিভিন্ন জাতীয় ও আঞ্চলিক দৈনিক, অনলাইন পত্রিকার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন। মিলাদ মাহফিল শেষে মাদ্রাসার শিশুদের মাঝে খাবার বিতরণ করা হয়।