আজ সোমবার ৪ মার্চ ২০২৪, ২০শে ফাল্গুন ১৪৩০

হত্যা চেষ্টা মামলা, ফটিকছড়ির এক ছাত্রলীগ নেতাসহ ৪ আসামী কারাগারে

ফটিকছড়ি প্রতিনিধি | প্রকাশের সময় : মঙ্গলবার ২৮ ফেব্রুয়ারী ২০২৩ ১০:৩৫:০০ অপরাহ্ন | জাতীয়

 

ফটিকছড়ির কাঞ্চননগরের হত্যার চেষ্টা মামলায় ছাত্রলীগ নেতাসহ চার আসামীকে জেল হাজতে প্রেরন করেছে আদালত। ২৮ ফেব্রুয়ারী (মঙ্গলবার) চট্টগ্রামের জেলা ও দায়রা জজ আদালতের বিচারক  আজিজ আহমেদ ভুঁইয়া তাদেরকে জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরনের আদেশ দেন।  জেলা পাবলিক প্রসিকিউটর এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। 

তিনি সাংবাদিকদের বলেন, গত বছরের ৮ ডিসেম্বর জেলার ফটিকছড়ির কাঞ্চননগরে একটি মাদরাসার জমির বিরোধ নিয়ে মাদরাসার জমি দাতার ছেলে আলী আকবর চৌধুরীর উপর হামলা করে ছাত্রলীগ নেতা তানভীরের নেতৃত্বে স্থানীয় দুষ্কৃতিকারীরা।  এতে আলী আকবর চৌধুরীসহ বেশ কয়েকজন গুরুতর জখম হন।  এঘটনায় চট্টগ্রাম জ্যুডিশিয়াল ম্যাজিস্ট্রেট -৩ এর আদালতে ছাত্রলীগ নেতা   আসাদুজ্জামান তানভীরসহ পাঁচজনকে আসামী করে হত্যার চেষ্টার অভিযোগে সি-আর মামলা করেন আলী আকবর চৌধুরী।

এ মামলায় আসামীরা উচ্চ আদালত থেকে চার সপ্তাহের আগাম জামিন নিয়েছিলেন।  উচ্চ আদালতের আগাম জামিনের মেয়াদ শেষে আসামীরা মঙ্গলবার জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। আদালত শুনানী শেষে জামিন না মঞ্জুর করে সকল আসামীকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।  মামলার ৩ নম্বর আসামী মোবারক হোসেনের নামে হত্যাসহ আরো একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে।