আজ শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৬ই আশ্বিন ১৪৩১

সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম এর নির্বাচন চলছে

ইলিয়াস ভূঁইয়া, সীতাকুন্ড : | প্রকাশের সময় : শনিবার ৮ জানুয়ারী ২০২২ ১২:০৫:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

আজ শনিবার সীতাকুণ্ড সমিতি চট্টগ্রাম এর নির্বাচনে চট্টগ্রাম প্রেসক্লাবে ভোট গ্রহণ সকাল ৯টা থেকে শুরু হয়েছে ,বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে । এ নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ সর্বমোট ৩১ টি পদের মধ্যে ২৬ টি পদে কোন প্রকার প্রতিদ্বন্দ্বী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় বাকী ৫টি পদের মধ্যে শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক পদে  মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চট্টগ্রাম এর উপ সচিব অধ্যাপক মোহাম্মদ তাওয়ারিক আলম সুমন ও টেকনো ডট কম এর মালিক মোহাম্মদ জিয়াউল ইসলাম শিবলু ও কার্যনির্বাহী সদস্য পদে আলহাজ্ব শফকত পাশা চৌধুরী, স্থপতি শহিদুল ইসলাম, লায়ন মোঃ বেলাল হোসেন, লায়ন এস এম আশরাফুল আলম আরজু ও মোহাম্মদ জামশেদ রহমান নির্বাচন করছেন। নির্বাচনে মোট ১৪৩৯ জন ভোটার তাদের পছন্দের প্রার্থীকে ভোটের মাধ্যমে নির্বাচিত করবেন। 

নিবাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সিনিয়র আইনজীবী এডভোকেট মোঃ আবুল হাসান শাহাবুদ্দিন, নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন সাবেক বিশেষ পিপি এডভোকেট ভবতোষ নাথ ও  দিদারুল ইসলাম মাহমুদ,  প্রিসাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করবেন চট্টগ্রাম ইস্পাহানী পাবলিক স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ আহমেদ শাহীন আল রাজী এছাড়া সহকারী প্রিসাইডিং  অফিসার হিসেবে থাকবেন অধ্যাপক কাজী মোঃ সাদেকুল ইসলাম, প্রভাষক মোঃ নাজিমুজ্জামান রাশেদ, সাংবাদিক মোঃ জাহাঙ্গীর আলম বিএসসি, সাবেক ব্যাংকার সরোজ কান্তি রায়, বীর মুক্তিযোদ্ধা শুকুর চৌধুরী ও মাস্টার মোঃ ইকবাল হোসেন প্রমুখ।

নির্বাচন কমিশনের পক্ষ থেকে সকলকে বিকাল ৪ টার মধ্যে  উপস্থিত হয়ে ভোট প্রদানের জন্য অনুরোধ করা হয়।

সীতাকুন্ড সমিতির চট্টগ্রামের চলমান  নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত সভাপতি লায়ন মির্জা আকবর আলি চৌধুরী খোকন বলেন ভোটাররা সীতাকুণ্ডের প্রত্যন্ত অঞ্চল থেকে চট্টগ্রাম শহরে এসে উৎসাহ-উদ্দীপনার মধ্য ভোট দিচ্ছেন। গণতান্ত্রিক প্রক্রিয়া সম্পন্ন হচ্ছে ‌। সীতাকুন্ড সমিতি চট্টগ্রাম কে শুধু চট্টগ্রামের নয় সারাদেশের আঞ্চলিক সংগঠন এর মধ্যে অন্যতম সংগঠন করায় উনার প্রধান উদ্দেশ্য বলে তিনি জানান।

নির্বাচনের প্রার্থী মোঃ জিয়াউল ইসলাম শিবলু বলেন সুষ্ঠুভাবে নির্বাচন চলছে এবং জয়-পরাজয় মুখ্য বিষয় নয় গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন হচ্ছে সেটাই বড় কথা। 

চলমান নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক লায়ন অ্যাডভোকেট মোঃ সরোয়ার হোসাইন লাভলু বলেন সীতাকুন্ড সমিতি চট্টগ্রাম শুধু চট্টগ্রামের অন্যতম সামাজিক সংগঠন নয়, সীতাকুণ্ডের অনেক সামাজিক সংগঠনের জনক।

 এই সংগঠন প্রতিষ্ঠান থেকে সীতাকুণ্ডের মাটি ও মানুষের জন্য কাজ করে যাচ্ছে। এই নির্বাচনের মাধ্যমে দেশের জাতীয় রাজনীতিতে গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন না থাকলেও অন্তত পেশাজীবী ও সামাজিক সংগঠন সমূহের যে গণতান্ত্রিক প্রক্রিয়া চলমান আছে সেটা দেশবাসীসহ বিশ্ববাসীর কাছে উন্মোচিত হবে।