আজ বৃহস্পতিবার ২৬ মে ২০২২, ১২ই জ্যৈষ্ঠ ১৪২৯

শিক্ষার্থীকে মারধর, চবির ফটকে তালা

চবি প্রতিনিধি: | প্রকাশের সময় : সোমবার ২৮ মার্চ ২০২২ ০২:৫২:০০ অপরাহ্ন | শিক্ষা

 

 

আইন বিভাগের এক শিক্ষার্থীকে ছাত্রলীগের মারধরের ঘটনায় বিচারের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মূল ফটকে তালা দিয়েছেন সাধারণ শিক্ষার্থীরা।

 

 সোমবার (২৮ মার্চ) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্টে অবস্থান নিয়ে আন্দোলন করেন তারা।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. শহীদুল ইসলাম বলেন, আমাদেরকে তারা কোনও লিখিত অভিযোগ দেয়নি। তারপরও খোঁজখবর নিচ্ছি। কিন্তু তারা না বুঝেই ফটকে তালা দিয়েছে। তাদের সঙ্গে কথা হয়েছে। আমরা বিচারের আশ্বাস দিয়েছি। ইতিমধ্যে তারা মূল ফটক খুলে দিয়েছে।  

এর আগে রোববার (২৭ মার্চ) বেলা সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মেডিক্যাল সেন্টারের সামনে আইন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী কফিল উদ্দিন সামিকে বগিভিত্তিক উপগ্রুপ সিক্সটি নাইনের অনুসারী বেশ কয়েকজন সদস্য মারধর করেন।

এসময় রড ও ইটের আঘাতে মাথায় ও শরীরের বিভিন্ন জায়গায় জখম হয় কফিল উদ্দিনের। পরে সহপাঠীরা তাকে উদ্ধার করে চবি মেডিক্যাল সেন্টারে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা শেষে কফিল উদ্দিনকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

জানা গেছে, গত ২৪ মার্চ চবির আইন বিভাগে অনুষ্ঠিত ‘বাংলাদেশের সংবিধান: সংশোধন ও বিকাশ’ বিষয়ক আইন বক্তৃতা অনুষ্ঠানের পর খাবার নিয়ে কথা কাটাকাটি থেকে কফিল উদ্দিন ও তার সহপাঠী ছাত্রলীগ কর্মী নাঈমুল নাজিমের মনোমালিন্য ছিল। এর জেরেই সিক্সটি নাইন গ্রুপের অনুসারী বেশ কয়েকজন কফিল উদ্দিনের ওপর অতর্কিত হামলা চালিয়েছে বলে দাবি ভুক্তভোগী শিক্ষার্থীর সহপাঠীদের।