আজ বৃহস্পতিবার ১৭ অক্টোবর ২০২৪, ১লা কার্তিক ১৪৩১

মিরসরাইয়ে জামায়াতের মিছিল ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : বুধবার ১৬ অক্টোবর ২০২৪ ০৯:২২:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

২০০৬ সালের ২৮ অক্টোবর আওয়ামী লীগের লগি বৈঠা তান্ডবের প্রতিবাদে এবং বিচারের দাবীতে মিরসরাই উপজেলার জোরারগঞ্জ থানা জামায়াতে ইসলামীর উদ্যোগে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে উপজেলার বারইয়ারহাট পৌরসভা কেন্দ্রীয় জামে মসজিদ প্রাঙ্গন থেকে মিছিল বের হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক প্রদক্ষিন করে শেষ হয় ট্রাফিক মোড় এলাকায়। মিছিল শেষে অনুষ্ঠিত সমাবেশ জোরারগঞ্জ থানা জামায়াতের শুরা ও কর্মপরিষদের প্রশিক্ষণ সম্পাদক আনোয়ার হোসাইনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী জোরারগঞ্জ থানার আমীর ও সাবেক কাউন্সিলর মাওলানা নুরুল হুদা হামিদী।

 এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জোরারগঞ্জ থানা জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওলানা মোক্তার আহমদ, জোরারগঞ্জ থানা জামায়াতের সেক্রেটারি মাঈন উদ্দিন, শুরা ও কর্মপরিষদ সদস্য মোহাম্মদ ফারুক, বায়তুল মাল সম্পাদক মাওলানা আব্দুল গফুর, আবু তাহের, করেরহাট ইউনিয়ন জামায়াতের আমীর মাওলানা আরিফুর রহমান, ইছাখালী ইউনিয়ন জামায়াতের সভাপতি মাওলানা জসিম উদ্দিন, বারইয়ারহাট পৌরসভার আমীর মাওলানা আব্দুল হান্নান ও জোরারগঞ্জ থানা ছাত্র শিবির সভাপতি ইমাম হোসাইন প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা নুরুল হুদা হামিদী বলেন, 'বিগত ১৭ বছর ফ্যাসিস্ট শেখ হাসিনার সরকার জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরকে নিয়ে ধ্বংস লীলায় মেতে উঠে। তারই ধারাবাহিকতায় ২০০৬ সালের ২৮ অক্টোবর লগি বৈঠার তান্ডব চালিয়ে নিঃসংশভাবে অনেক জামায়াত ও শিবির নেতাকর্মীদের হত্যা করেছে। তারা হত্যা করে ক্ষান্ত হয়নি তারা লাশের উপর নৃত্য করেছে। যা বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কজনক কালো অধ্যায়। আমরা চাই যারা এই হত্যাযজ্ঞের সাথে জড়িত ছিল তাদের অতি দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনা হোক।'