আজ শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ই আশ্বিন ১৪৩১

রাঙ্গুনিয়ায় বিআরটিসি ও পাহাড়ীকা বাসের মুখোমুখি সংঘর্ষ

রাঙ্গুনিয়া প্রতিনিধি : | প্রকাশের সময় : বুধবার ৮ জুন ২০২২ ০৬:২৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় উপজেলার রাজানগর ইউনিয়নের ঠান্ডাছড়ি এলাকায় যাত্রীবাহী বিআরটিসি ও পাহাড়িকা দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে চালকসহ অন্তত ৭ জন আহত হয়েছেন। এতে গুরুতর আহতদের স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে । খবর পেয়ে রাঙ্গুনিয়া থানা পুলিশ ঘটনাস্থল থেকে বাস দুটি জব্দ করে। 

বুধবার (৮ জুন) দুপুর আড়াইটার দিকে উপজেলার রাজানগর ইউনিয়নের ৫নং ওয়ার্ড ঠান্ডাছড়ি হাকিমনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে রাঙামাটি থেকে চট্টগ্রামগামী একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা রাঙামাটিগামী আরেকটি বাসের মুখোমুখি সংঘর্ষ হলে এই দুর্ঘটনা ঘটে।

বাসের যাত্রী ও প্রত্যক্ষদর্শীরা জানান, হঠাৎ বিকট শব্দ শুনতে পাই। তাকিয়ে দেখি সেকেন্ডেই দুমড়েমুচড়ে যায় বিআরটিসি ও পাহাড়িকা বাস দুটি। উভয় বাসের চালকরা বেপোয়ারাভাবে বাস চালানোর কারণেই এই দুর্ঘটনা ঘটে। পাহাড়িকা বাসটি বেশি দ্রুতগামী হওয়ায় এ ঘটনা ঘটে। 

রাঙামাটি কাউখালী থানার ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা রেজাউল করিম বলেন, বাস দু'টি দ্রুতগামী ছিলো। দুর্ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে দেখি আহতদের স্থানীয়রা নিকটস্থ হাসপাতালে নিয়ে গেছে। অন্যান্যদেরও উদ্ধার করে তাদের হাসপাতালে পাঠিয়ে দেওয়া হয়। 

রাঙ্গুনিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুব মিলকী বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদেরকে হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করে। বাস দুটি উদ্ধার করা হবে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও তিনি জানান।