আজ বৃহস্পতিবার ২০ জানুয়ারী ২০২২, ৭ই মাঘ ১৪২৮

মিরসরাইয়ে অদম্য যুব সংঘের ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : শনিবার ১৫ জানুয়ারী ২০২২ ০৫:০১:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

দিনব্যাপী নানা আয়োজনের মধ্যদিয়ে ৬ষ্ঠ বর্ষপূর্তি উদযাপন করেছে মিরসরাইয়ের অন্যতম সামাজিক ও যুব সংগঠন অদম্য যুব সংঘ। শুক্রবার ( ১৪ জানুয়ারি) সকাল থেকে রাত অবধি চলে বর্ষপূর্তির নানা আয়োজন। সকালে সদস্যদের সম্মিলিত আনন্দ ভ্রমণ, সচেতনতামূলক ফেস্টুন বিতরণ, রাতে কেক কাটা ও বিগত ছয় বছরের কর্মকাণ্ডের উপর প্রকাশিত ম্যাগাজিনের মোড়ক উন্মোচন দিয়ে শেষ হয় আনুষ্ঠানিকতা। 

 

সকালে মহামায়া লেকে আনন্দ ভ্রমণের মাধ্যমে শুরু হয় দিনের কর্মসূচি। পর্যটন কেন্দ্রের সৌন্দর্য রক্ষা ও করোনাকালীন সচেতনতার উপর সেখানে ফেস্টুন বিতরণ করেন সদস্যরা। পরে কায়াকিং ও খেলাধুলা সহ বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেন তারা। সন্ধ্যায় উপজেলার বামনসুন্দর দারোগারহাটস্থ সংগঠনের কার্যালয়ে বর্ষপূর্তির কেক কাটেন অতিথিরা। এসময় অদম্য যুব সংঘের বিগত ছয় বছরের কর্মকাণ্ডের উপর প্রকাশিত ৩৬ পৃষ্ঠার ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয়। পরে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা। 

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তরুণ উদ্যোক্তা ও শান্তিনীড় সভাপতি আশরাফ উদ্দিন সোহেল বলেন, ‘ছয় বছরের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে অদম্য যুব সংঘ মিরসরাইয়ে সামাজিক সংগঠনের ব্র্যান্ড হিসেবে তৈরী হয়েছে। এই সফলতা একমাত্র দক্ষ নেতৃত্বের কারণে সম্ভব হয়েছে। আগামীতে সদস্যরা কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ের মাধ্যমে এই সংগঠনকে যুগ যুগ ধরে টিকিয়ে রাখতে হবে।’ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সিনিয়র সহ সভাপতি নিয়াজ মুহাম্মদ সাজেদ।

 

সংগঠনের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেনের সঞ্চালনায় ও সাংগঠনিক সম্পাদক মাসুম উদ্দিনের পরিচালনায় এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন অদম্য যুব সংঘের বর্তমান পরিচালক এনামুল হক, সংগঠনের সহ সভাপতি মঞ্জুর আলম ভূইয়া, সাংবাদিক এম আনোয়ার হোসেন, দূর্বার প্রগতি সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ হাসান সাইফ উদ্দিন, আদর্শ বন্ধু ফোরামের প্রতিষ্ঠাতা দীন মোহাম্মদ, দূর্বার প্রগতি সংগঠনের সভাপতি মোঃ সজিব, মধ্যম আমবাড়িয়া যুব সংঘের সভাপতি মোঃ আলতাফ হোসেন, সাধারাণ সম্পাদ মেহেদী হাসান জিকু, বামনসুন্দর ফুটবল একাডেমির প্রতিনিধি আবদুর রহিম প্রমুখ।