আজ শনিবার ২৫ মে ২০২৪, ১০ই জ্যৈষ্ঠ ১৪৩১

জাপার চট্টগ্রাম বিভাগীয় কমিটির মতবিনিময় সভা শনিবার

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : শুক্রবার ২৬ মে ২০২৩ ০৭:০৯:০০ অপরাহ্ন | রাজনীতি

ঢাকা: জাতীয় পার্টির দশম জাতীয় সম্মেলন ও আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল পর্যায়ে দলের কর্মকাণ্ড গতিশীল ও দলীয় অবস্থান শক্তিশালী করার লক্ষ্যে জেলা ও উপজেলার নেতাদের সঙ্গে বিভাগীয় সাংগঠনিক কেন্দ্রীয় সমন্বয় কমিটির মতবিনিময় ও প্রতিনিধি সভার কার্যক্রম শুরু হয়েছে।

এরই ধারাবাহিকতায় শনিবার (২৭ মে) সকাল ১১টায় চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কেন্দ্রীয় সমন্বয় কমিটির মতবিনিময় সভা পর্যটন নগরী কক্সবাজারের চকরিয়াস্থ সাম্পান কনভেনশন হলে অনুষ্ঠিত হবে।

 

 

শুক্রবার (২৬ মে) জাপা সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, তৃণমূল নেতাকর্মীদের সঙ্গে চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কেন্দ্রীয় সমন্বয় কমিটির মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নিবেন বিরোধী দলীয় নেতার মুখপাত্র ও ব্যবসায়ী কাজী মামুনূর রশীদ।  

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন সাবেক এমপি ও পার্টির দশম জাতীয় সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক এবং চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক কেন্দ্রীয় সমন্বয় কমিটির সমন্বয়ক এম এ গোফরান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দিবেন জাপার সম্মেলন প্রস্তুতি কমিটির যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ইকবাল হোসেন রাজু, সম্মেলন প্রস্তুতি কমিটির কেন্দ্রীয় সদস্য দয়াল কুমার বড়ুয়া ও নাফিস মাহবুব।  

মতবিনিময় সভা সভাপতিত্ব করবেন কক্সবাজার জেলা জাতীয় পার্টির যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব কাজী আবু ওমর মো. ফারুক। এতে আরও বক্তব্য দিবেন কক্সবাজার জেলা জাপার ও কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য মো. শামসুল আলম, কেন্দ্রীয় সদস্য মো. আজিজ চৌধুরী, চকরিয়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজি বশিরুল আলম ও জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মাস্টার সফিকুর রহমানসহ অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতারা।  

এ বিষয়ে সদ্য জাতীয় পার্টিতে যোগদানকারী দয়াল কুমার বড়ুয়া বলেন, পল্লীবন্ধু রাষ্ট্র ক্ষমতায় থাকাকালীন বৌদ্ধ সম্প্রদায়ের জন্য অনেক কল্যাণকর কাজ করে গেছেন, যা এখনও স্মরণীয়। সাবেক সফল রাষ্ট্রপতি পল্লীবন্ধু এরশাদের আন্তরিকতার কারণেই আজ বৌদ্ধসহ সংখ্যালঘুদের উন্নয়নে কাজ করে যাচ্ছে বৌদ্ধ কল্যাণ ট্রাস্টের মতো আরও অনেক জনহিতকর প্রতিষ্ঠান।

চট্টগ্রামে সফররত জাপা নেতা নাফিস মাহবুব বলেন, বেগম রওশন এরশাদের নেতৃত্বে আজ সারাদেশে পার্টি নব উদ্যমে সুসংগঠিত হচ্ছে। বিরোধী দলীয় নেতার ডাকে এক ঝাঁক বিশ্বস্ত তরুণ নেতৃত্ব তৃণমূলে পার্টিকে শক্তিশালী করতে সাতটি সাংগঠনিক টিমের মাধ্যমে সম্মেলন ও নির্বাচনের প্রস্তুতির জন্য মাঠ পর্যবেক্ষণে কাজ শুরু করেছে। যা জাতীয় পার্টিতে নতুন এক মাত্র হিসেবে পরিগণিত হবে।

তিনি বলেন, সাংগঠনিক টিমের কার্যক্রমের মাধ্যমে পল্লীবন্ধুর ঐক্যবদ্ধ জাতীয় পার্টি ৬৮ হাজার গ্রাম বাংলার মানুষের প্রত্যাশা পূরণে কাজ করে যাবে, ইনশাল্লাহ।