আজ শনিবার ২৫ মে ২০২৪, ১০ই জ্যৈষ্ঠ ১৪৩১

ওয়ার্নার-মার্শের জোড়া সেঞ্চুরি, রেকর্ডবুক তোলপাড়

খেলাধুলা ডেস্ক : | প্রকাশের সময় : শুক্রবার ২০ অক্টোবর ২০২৩ ০৫:০১:০০ অপরাহ্ন | খেলাধুলা

পাকিস্তানের সবচেয়ে শক্তির জায়গা কোনটি? এমন প্রশ্নে ক্রিকেট কম জানা মানুষেরও সবার আগে মাথায় আসার কথা তাদের পেস ইউনিটের কথা। তবে আজ যেন কিছুতেই কিছু হচ্ছে না। পাকিস্তানি বোলারদের তুলোধুনো করে এরই মধ্যে সেঞ্চুরি তুলে নিয়েছেন অস্ট্রেলিয়ার দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ।

 

আজ (শুক্রবার) বেঙ্গালুরুতে টস হেরে ব্যাট করতে নেমে ঝড় তুলেছেন অস্ট্রেলিয়ার দুই উদ্বোধনী ব্যাটার। বিশ্বকাপে অস্ট্রেলিয়ার উদ্বোধনী জুটিতেও হয়েছে রেকর্ড। শেষ খবর পাওয়া পর্যন্ত ৩২ ওভার শেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ কোনো উইকেট না হারিয়ে ২২৬ রান। এর আগে ২০১১ বিশ্বকাপে কানাডার বিপক্ষে উদ্বোধনী জুটিতে ১৮৩ রান ছিল এতদিন সেরা।

 

ইনিংসের পঞ্চম ওভারে ডেভিড ওয়ার্নারের সহজ ক্যাচ ফেলে দেন ভাইস ক্যাপ্টেন শাদাব খানের বদলে পাকিস্তানের একাদশে জায়গা পাওয়া লেগ স্পিনার উসামা মীর। কুড়িয়ে পাওয়া সুযোগ নিয়ে ঝড় তুলেছেন ওয়ার্নার। ৭ চার ও ৬ ছক্কায় ৮৫ বলে সেঞ্চুরি পূর্ণ করেছেন তিনি। পাকিস্তানের বিপক্ষে আজকেরটিসহ সর্বশেষ চার ওডিআইতে শতক হাঁকিয়েছেন অজি এই ওপেনার।

 

অন্যদিকে, ওয়ার্নারকে যোগ্য সঙ্গ দিয়ে শতক হাঁকিয়েছেন মিচেল মার্শ। ৩১ তম ওভারের চতুর্থ বলে সিঙ্গেল নিয়ে ম্যাজিক ফিগারে পৌঁছান ওয়ার্নার। তার পরের বলেই নেওয়াজের বল বাউন্ডারি ছাড়া করে শতক হাঁকান মার্শ। ১০ চার ও ৬ ছক্কায় বরাবর ১০০ বলে সেঞ্চুরি করেন এই ওপেনার।

 

মার্শের সেঞ্চুরিতেও হয়েছে রেকর্ড। আজ অস্ট্রেলিয়ান এই ওপেনারের জন্মদিন। বিশ্বকাপে জন্মদিনে দ্বিতীয় ব্যাটার হিসেবে সেঞ্চুরি করেছেন তিনি। এর আগে নিউজিল্যান্ডের রস টেইলর এই কীর্তি গড়েছিলেন।