আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

৯৫ বছর বয়েসি বাবাকে বিয়ের করালেন আইনজীবী ছেলে

মো.আলী আকবর : | প্রকাশের সময় : সোমবার ৩১ জানুয়ারী ২০২২ ০৭:২৩:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

জীবনের নয় দশক পার করে দশ দশক পূর্ণের ধার প্রান্তে কিন্তু একাকীত্ব গ্রাস করে নেওয়ার তো বয়স সীমা নেই।তাই জীবনের এ পড়ন্ত বেলায় ৯৫ বছর বয়ষ্ক বাবাকে বিয়ে পিঁড়িতে বসালেন আইনজীবী ছেলে। গত ১৭ই জানুয়ারি সোমবার কুমিল্লা আইনজীবী সমিতির সাবেক পাঁচবারের নির্বাচিত সভাপতি মোঃ ইসমাইল হোসেন ৯০ বছর বয়সে মিনোয়ারা বেগম( ৪৫) কে বিয়ে করে দেশ জুড়ে আলোচিত হয়েছিলেন।এবার আলোচনায় এসেছেন বাঁশখালী উপজেলার বাহার ছড়া ইউনিয়নের ইলশা গ্রামের কাজী বাড়ীর এই আলহাজ্ব কাজী সিরাজ আহমদ। কনের বাড়ি একই উপজেলা পৌরসভার মিয়ার বাজার এলাকায়।মেয়ের নাম মেহরাজ খাতুন, তার বয়স ৫২ বছর।গত ২৮ শে জানুয়ারি  শুক্রবার রাতে তাদের বাসার পাশে খতিবের হাট জামে মসজিদে পরিবারের সদস্যদের উপস্থিতিতে তাদের বিয়ে হয়।

কাজী সিরাজ আহমদ ১৯৮৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত মক্কাশরিফের পবিত্র বাইতুল্লাহর একজন চাকরিজীবী ছিলেন। তিনি প্রথম বিয়ে করেছেন ১৯৫৮ সালে। তবে সে স্ত্রী মারা গেছেন ২০১৩ সালের প্রথম দিকে। ওই সংসারে এক ছেলে চার মেয়েসন্তান রয়েছে।

তাঁর একমাত্র ছেলে চট্টগ্রাম জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী কাজী মুফিজুর রহমান আইনজীবী শাপলা ভবনের ২য় তলায় দৈনিক সাঙ্গুকে বলেন,  আমার আম্মা অসুস্থজনিত কারণে মারা যায় ২০১৩ সালের প্রথম দিকে। পরে বাবাকে বিয়ে করতে বলেছিলাম বাবা তখন রাজি হয়নি। পরবর্তীতে লোকজন থেকে শুনেছি আমার বাবা বিয়ে করতে চাচ্ছেন এবং বাবা যখন রাজি হল বিগত পাঁচ বছর থেকে বাবার জন্য আমরা মেয়ের খোঁজ নিচ্ছি। এমনকি আমার ১২ বছর ওকালতিতে যত মহিলা ক্লায়েন্ট এসেছে সবাইকে  বাবার জন্য বউয়ের কথা বলেছি।

সর্বশেষ উপজেলার জলদি মিয়া বাজারের পূর্ব পাশে মেহরাজ খাতুন নামে একজন মহিলাকে আমাদের মা করে নিলাম। বাবাকে নতুন সংসারে আবদ্ধ করাতে আমাদের বোনদের একটি আপত্তি থাকলেও আমি ছেলে হিসেবে দীর্ঘ সময় পর আমরা পারিবারিকভাবে সিদ্ধান্ত নিয়ে বাবাকে বিয়ে করিয়েছি।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়