আজ রবিবার ২৮ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

হাটহাজারীতে উপ-নির্বাচনে ১০জনের মনোনয়ন জমা

মাহমুদ আল আজাদ, হাটহাজারী : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ০৮:০৬:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন আগামী ২৮শে এপ্রিল অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে নির্বাচনে অংশ নিতে ১৫ জন মনোনয়ন ফরম নিলেও বৃহস্পতিবার (২৮মার্চ) সারাদিনে উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে দাখিল করেছেন মাত্র ১০ জন।

 

নির্বাচন কার্যলয় সূত্রে জানা যায়, হাটহাজারী উপজেলার চিকনদন্ডী ইউনিয়নে মোট ভোটার সংখ্যা  ৩৯ হাজার ৮৯৬জন। তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ২০ হাজার ৪৫৯জন ও নারী ভোটার ১৯ হাজার ৪৩৭জন। এ ১৩টি ভোটকেন্দ্রে ৯১টি বুথে ব্যালট পেপারের মাধ্যমে ভোট গ্রহণ করা হবে।

 প্রার্থীরা হলেন- মো. নেজাম উদ্দীন প্রকাশ তনি, রাশেদ আলী মাহমুদ, মোহাম্মদ সেকান্দর চৌধুরী, মো. হেলাল, জহুরুল আলম,এস এম শওকত ওসমান, নুরুল আবছার সরকার,মোরশেদ আলম, কাজী আলমগীর ও মোহাম্মদ নাজিম উদ্দীন। 

 

বিষয়টি নিশ্চিত করে উপজেলার নির্বাচন কর্মকর্তা পরান্টু চাকমা বলেন, আমরা মনোনয়ন ফরম যাচাই-বাছাই করবো পহেলা এপ্রিল। এপ্রিলের ৮ তারিখ মনোনয়ন প্রত্যাহারে শেষ দিন। ৯ই এপ্রিল প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিবো। এরপর থেকে নির্বাচনী আচরণবিধি মেনে প্রার্থীরা তাদের প্রচার প্রচারণা শুরু করবে। এই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ এবং সহিংসতা মুক্ত ও গ্রহণযোগ্য নির্বাচন হবে বলেও জানান তিনি।

 

উল্লেখ্য, গত ২৭শে জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে ওই ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান হাসানুজ্জামান বাচ্চু ইন্তেকাল করেন। পরে আইনি প্রক্রিয়ায় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন ইউপি সদস্য মোহাম্মদ আজম উদ্দীন। তিনি এতদিন ইউনিয়ন পরিষদের সকল কার্যাবলী সম্পাদন করে আসছেন।