আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

লোহাগাড়ায় নাশকতা ঠেকাতে পুলিশের তৎপরতা

জাহেদুল ইসলাম, লোহাগাড়া : | প্রকাশের সময় : মঙ্গলবার ৩১ অক্টোবর ২০২৩ ০৩:৪৮:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

সারা দেশের ন্যায় টানা তিন দিনের অবরোধ কর্মসূচি পালন করছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) ও বাংলাদেশ জামায়াত ইসলামী। প্রথম দিনেই নাশকতা ঠেকাতে চট্টগ্রামের লোহাগাড়ায় তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী পুলিশ। 

মঙ্গলবার সকাল থেকে মহাসড়কে বাস চলাচল না থাকলেও থ্রী হুইলার সিএনজি চালিত অটোরিক্সা ও ব্যাটারি চালিত রিক্সা করে অনেকে কর্মস্থলের উদ্দেশ্যে রওনা দিয়েছেন। আবার অনেকে পায়ে হেঁটে রওনা দিতে দেখা গেছে।

অবরোধকে সামনে রেখে যেকোন অপ্রীতিকর পরিস্থিতি প্রতিরোধ ও আইনশৃঙ্খলা রক্ষার্থে লোহাগাড়ায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে। বাড়ানো হয়েছে অতিরিক্ত নিরাপত্তা। সড়কের গুরুত্বপূর্ণ পয়েন্ট গুলোতে রয়েছে পুলিশের বিশেষ টহল টিম।

অবরোধের প্রথম দিন মঙ্গলবার লোহাগাড়া উপজেলা যুবদলের ব্যানারে নেতাকর্মীরা বটতলি মোটর স্টেশনে একটি ঝাটিকা মিছিল বের করেন। পুলিশের তৎপরতায় মিছিলটি তাৎক্ষণিক ভেঙে পালিয়ে যায়। তারা বলেন, বাড়ি বাড়ি তল্লাশী, হয়রানি ও নির্যাতনের প্রতিবাদে এবং এক দফা দাবী আদায়ে বিএনপির ডাকে তিন দিনের অবরোধ কর্মসূচি পালনে মাঠে রয়েছি।

লোহাগাড়া থানা অফিসার ইনচার্জ মো. রাশেদুল ইসলাম বলেন, বিএনপি ও জামায়াতের ডাকা তিনদিনের অবরোধ কর্মসূচিতে অপ্রীতিকর ঘটনা ও আইনশৃঙ্খলা রক্ষা করতে পুলিশের বিশেষ টিম মাঠে রয়েছে। আইননশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানিয়ে তিনি আরো বরেন, কেউ যদি কোন প্রকার আইনশৃঙ্খলা ভিঘœ ঘটায় তাদের আইনের আওতায় আনা হবে।