আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

রাজস্থলীতে আওয়ামীলীগের নেতা কর্মীর উপস্থিতিতে জাতীয় শোক দিবস পালন

রাজস্থলী প্রতিনিধি : | প্রকাশের সময় : শুক্রবার ২৫ অগাস্ট ২০২৩ ১২:৩৪:০০ পূর্বাহ্ন | দেশ প্রান্তর

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে  রাজস্থলী উপজেলার আওয়ামীলীগের নেতা কর্মী ও সর্ব সাধরণের উপস্থিতিতে রাঙ্গামাটির রাজস্থলী  উপজেলায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

 

জাতীয় শোক দিবস উপলক্ষে বৃহস্পতিবার (২৪ আগষ্ট) সকাল ১০টায়  রাজস্থলী  উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ-সংগঠনের উদ্যোগে  উপজেলা হল রুম প্রাঙ্গণে এ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। 

 

রাজস্থলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমার  সভাপতিত্বে  সাধারণ সম্পাদক পুচিংমং মারমার  সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাঙ্গামাটি পার্বত্য জেলার ২৯৯ আসনের  সংসদ সদস্য, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্য্যনির্বাহী সংসদের সদস্য ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এমপি।   

 

এ সময় তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার সঙ্গে জড়িত পলাতক আসামিদের গ্রেফতার করে শাস্তি কার্যকর করার জোর দাবি জানিয়ে সভায় দীপংকর তালুকদার এমপি বলেন, ঘাতকচক্র বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করলেও তার স্বপ্ন ও আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি। খুনিরা ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবার কে হত্যা করে দেশের অগ্রগতিকে স্থবির করার চেষ্টা করেছিল। কিন্তু সকল ষড়যন্ত্র উপেক্ষা করে দিয়ে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে উন্নয়নের রোল মডেল হিসেবে সামনে এগিয়ে নিয়ে যাচ্ছেন। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। আগামী নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ৪র্থ বারের মত প্রধানমন্ত্রী হিসেবে জয়যুক্ত করার আহব্বান জানান তিনি। তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রামে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র রয়েছে। এই অস্ত্র আগামী আসন্ন সংসদ নির্বাচনে ব্যবহার করবে আঞ্চলিক সংগঠনগুলো। তাই অবিলম্বে নির্বাচনের পূর্বে পার্বত্য চট্টগ্রাম হতে অবৈধ অস্ত্র উদ্ধারের দাবি জানান বক্তারা। 

এসময় আলোচনা সভায় রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রফিকুল মাওলা, কাউখালীর সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান অংসাপ্রু মারমা ও , সাংগঠনিক সম্পাদক মিন্টু মারমা, দপ্তর সম্পাদক রফিক আহম্মদ তালুকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি অংসুইচিং মারমা বিজয়, মৌলনা নুরুল হক, আদোমং মারমা,  লংবতি ত্রিপুরা  প্রমুখ বক্তব্য রাখেন।  অনুষ্টানে জেলা উপজেলার বিভিন্ন নেতা কর্মীগন উপস্থিত ছিলেন। 

আলোচনা সভা শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এর আগে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের  প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। শোকসভার পর বাঙালহালিয়া ইউনিয়নের শফিপুর এলাকায় সারজা কর্তৃক অর্থায়নে মসজিদ ও মাদ্রসার  ভিত্তিপ্রস্তর স্থাপন উদ্বোধন করেন।