আজ বুধবার ১৬ অক্টোবর ২০২৪, ১লা কার্তিক ১৪৩১

মিরসরাইয়ে গাঁজাসহ গ্রেফতার-১

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : মঙ্গলবার ১৫ অক্টোবর ২০২৪ ১০:৩৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাইয়ে সাড়ে ৬৪ কেজি গাঁজসহ মো. ইকবাল হোসেন (৩৫) নামে এক মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-৭ এর সিপিসি-১ ফেনী ক্যাম্পের সদস্যরা। সোমবার (১৪ অক্টোবর) রাত ১টায় বারইয়ারহাট পৌর সদরের বারইয়ারহাট বাস কাউন্টার মার্কেটে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতার মো. ইকবাল হোসেন উপজেলার বারইয়ারহাট পৌরসভার পশ্চিম জামালপুর এলাকার শহিদুল ইসলামের পুত্র।

র‌্যাব-৭ জানায়, সোমবার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, ইকবাল হোসেন বারইয়ারহাট এলাকায় বাস কাউন্টারের ভিতরে মাদকদ্রব্য পরিবহনের উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখেছে। এই তথ্যের ভিত্তিতে রাত ১ টায় র‌্যাব-৭ একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে। র‌্যাবের উপস্থিততি টের পেয়ে ইকবাল হোসেন পালিয়ে যাওয়ার সময় তাকে আটক করা হয়। পরবর্তীতে আটক ইকবালকে তল্লাশি করে এবং জিজ্ঞাসাবাদে ৭টি কাগজের তৈরি কার্টুনের ভিতর বিভিন্ন রংয়ের পলিথিনের উপর প্লাস্টিকের লাল সুতা দ্বারা মোড়ানো ১২৭ বান্ডেলে মোট সাড়ে ৬৩ কেজি গাঁজা উদ্ধার করা হয়। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক বাজার মূল্য ৯ লাখ ৫০ হাজার টাকা।

র‌্যাব আরও বলেন, গ্রেফতার ইকবাল হোসেন দীর্ঘদিন ধরে খাগড়াছড়ি পার্বত্য জেলা হতে স্বল্প মূল্যে বিভিন্ন মাদকদ্রব্য গ্রহণ করে উপজেলার বিভিন্ন মাদক ব্যবসায়ী ও মাদক সেবনকারীদের কাছে অধিক মূল্যে বিক্রয় করে আসছে। এই বিষয়ে পরবর্তীতে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জোরারগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে।

জোরারগঞ্জ থানার উিউটি অফিসার এসআই আতিকুর রহমান জানান, র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল একাধিক মাদক মামলার আসামী মো. ইকবাল হোসেন নামে এক মাদক কারবারীকে রাতে থানায় হস্তান্তর করেছে। এই ঘটনায় র‌্যাব-৭ বাদী হয়ে একটি নিয়মিত মামলা দায়ের করেছে। মঙ্গলবার দুপুরে গ্রেফতার ইকবালকে আদালতে প্রেরণ করা হয়েছে।