আজ সোমবার ৬ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

মানুষ ও মানবতার কল্যানে নিবেদিত অদম্য প্রাণ :-- ব্যারিষ্টার মনোয়ার হোসেন।

ইলিয়াছ রিপন | প্রকাশের সময় : রবিবার ৩ সেপ্টেম্বর ২০২৩ ০৬:০৩:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

অদম্য ব্যারিষ্টার মনোয়ার হোসেনের জীবন ও কর্ম নিয়ে ডকুমেন্টারী অদম্য এক মনোয়ার প্রদর্শনী,সম্মাননা

প্রদান অনুষ্ঠানে মন্তব্য করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বিশিষ্ট শিক্ষাবিদ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড.ইফতেখার উদ্দিন চৌধুরী।

গতকাল ১ লা সেপ্টম্বর ২৩  গ্রীণলিফ ম্যাগাজিন,ফুলের হাসি ফাউন্ডেশন,নারী ভুবন সহ ৫ টি সংগঠনের যৌথ উদ্যোগে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের রূপকার ব্যারিস্টার মনোয়ার হোসেনের  জীবন ও কর্ম নিয়ে ডকুমেন্টারি  "অদম্য এক মনোয়ার হোসেন" এর প্রকাশনা,সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

 আঁখি দৃষ্টির সঞ্চালনায় লেখক,সাংবাদিক  মোহাম্মদ কামরুল ইসলামের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ গবেষক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাবেক উপাচার্য অধ্যাপক ডক্টর ইফতেখার উদ্দিন চৌধুরী।

এতে স্বাগত বক্তব্য রাখেন গ্রীণলিফ ম্যাগাজিন সম্পাদক তাসলিম হাসান হৃদয়।অনুষ্ঠানে ব্যারিষ্টার মনোয়ার হোসেনকে সংবাদর্ধনা দেওয়া হয়।প্রানবন্ত,সুশৃংখল ও উপচে পড়া দর্শক ও  নগরীর বিশিষ্টজনদের উপস্থিতিতে এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড.মোহাম্মদ ফরিদ উদ্দিন ফারুক,চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দেব দুলাল ভৌমিক,চট্টগ্রাম নাগরিক ফোরামের মহাসচিব সাংবাদিক ও লেখক মোহাম্মদ কামাল উদ্দিন,চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সভাপতি মোস্তাক আহমদ,বিশিষ্ট কন্ঠশিল্পী শাহরিয়ার খালেদ,অদম্য এক মনোয়ার হোসেন ডকুমেন্টারির নির্মাতা সায়েফ আজাদ,সাংবাদিক ইলিয়াস রিপন,চট্টগ্রাম নাগরিক ফোরামের সাংগঠনিক সম্পাদক মনসুর আলম, গ্রেটার চট্টগ্রাম এসোসিয়েশন ইউ,কের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ কায়সার,গ্রীণলিফের উপদেষ্টা আবু তাহের চৌধুরী সহ কয়েকজন নারী উদ্যোক্তা।

চট্টল বীর এবিএম মহি উদ্দিন চৌধুরীর মন্তব্য কে স্মরণ করে প্রধান অতিথি তাঁর বক্তব্যে  বলেন,মহিউদ্দিন চৌধুরী বলেছিলেন,মনোয়ার কে আমি দেখেছি সে একজন সত্যিকার দেশ প্রেমিক ত্যগী ও তরুণ রাজনীতি বিদ হিসাবে।জাতির জনক বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ,স্বৈরাচার বিরোধী আন্দোলন ও চট্টগ্রামের জলাবদ্ধতা নিরসন সহ মানব কল্যানে  সর্বদা সে নিবেদিত প্রাণ।তিনি বলেন, মনোয়ার হোসেন মানুষ ও মানবতার কল্যানে নিজের জীবনকে উৎসর্গ করেছেন।তিনি অদম্য মনোয়ার হোসেনের সফলতা কামনা করেন।

সংবর্ধিত অতিথি ব্যারিষ্টার মনোয়ার হোসেন বলেন,আমি আমার ছাত্র জীবনে ছাত্র আন্দোলন, মানুষের অধিকার আদায় সহ  মানুষ ও মানবতার কল্যানে কাজ করছি।আপনাদের ভালোবাসা নিয়ে আমি আগামীতে পথ চলতে চাই।চট্টগ্রাম কে জলাবদ্ধতা হতে নিরসন,দুষণমুক্ত পরিবেশ ও আধুনিক নগরী গড়তে আপনাদের সহযোগিতা ও দোয়া চাই।তিনি সকলকে সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ জানান।

সভাপতির তাঁর বক্তব্যে বলেন,এই সমাজের ভালো মানুষের সংখ্যা দিন দিন কমে যাচ্ছে।ভালো মানুষদের যদি আমরা মুল্যায়ন না করি তাহলে সমাজের অবক্ষয় রোধ অসম্ভব হয়ে পড়বে। গুণীর কদর না করলে সমাজে গুণী জম্মাবে না। তিনি সংবাদর্ধিত অতিথি সহ সকলে ধন্যবাদ জানান।



সবচেয়ে জনপ্রিয়