আজ বৃহস্পতিবার ৯ মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

বিএম ডিপোতে পুড়ে যাওয়া ৬ মোবাইল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : মঙ্গলবার ৭ জুন ২০২২ ০৫:৫৫:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের প্রায় ৬১ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে এসেছে। এরপরই ঘটনাস্থলের মূল অংশ থেকে উদ্ধার করা হয়েছে পুড়ে যাওয়া ছয়টি অ্যান্ড্রয়েড মোবাইল ফোন। তবে এসব মোবাইল ফোনের মালিক কারা, তা এখনো জানা যায়নি।

মঙ্গলবার (৭ জুন) দুপুরে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কর্মী আল-আমিন হোসেন মোবাইল ফোনগুলো উদ্ধার করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে তিনি  বলেন, মোবাইলগুলো বিস্ফোরণের কারণে পুড়ে গেছে। ছয়টি মোবাইলের মধ্যে চারটিতে সিম লাগানো ছিল। সিমগুলোও পুড়ে গেছে। ফরেনসিক করার পর এসব মোবাইলের প্রকৃত মালিককে শনাক্ত করা যেতে পারে।

ধারণা করা হচ্ছে, ডিপোতে কেমিক্যালের কনটেইনারে বিস্ফোরণের আগে ফায়ার সার্ভিসের যেসব কর্মী আগুন নিয়ন্ত্রণে কাজ করছিলেন অথবা উৎসুক যারা আগুন নিয়ন্ত্রণ দেখছিলেন তাদের মধ্যেও এই মোবাইলগুলোর মালিক থাকতে পারেন। উদ্ধার মোবাইলের প্রকৃত মালিক বেঁচে আছেন নাকি আহত অবস্থায় চিকিৎসাধীন, তা ফরেনসিক রিপোর্ট পেলে জানা যাবে।

গত শনিবার দিনগত রাতে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনার প্রায় ৬১ ঘণ্টা পর মঙ্গলবার বেলা ১১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনে পুড়ে ফায়ার সার্ভিসের ৯ সদস্যসহ নিহত হয়েছেন ৪১ জন। যদিও রোববার সন্ধ্যায় চট্টগ্রাম জেলা প্রশাসন ও স্থানীয় সিভিল সার্জন কার্যালয় মৃতের সংখ্যা ৪৯ জানিয়েছিল। তবে গতকাল সোমবার তারা জানান, মৃত মানুষের সংখ্যা গণনায় ভুল ছিল, নিহতদের প্রকৃত সংখ্যা ৪১ জন। স্মরণকালের ভয়াবহ এ অগ্নিকাণ্ডের ঘটনায় ফায়ার সার্ভিস, পুলিশ সদস্য, ডিপোর কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকসহ দুই শতাধিক মানুষ আহত হয়েছেন।

 

 

 



সবচেয়ে জনপ্রিয়