আজ রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

ফুল ডে ট্যুর চালু করলো চট্টগ্রামে জেলা প্রশাসন

ইলিয়াছ রিপন | প্রকাশের সময় : শুক্রবার ৩০ জুন ২০২৩ ১১:২৬:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামে পর্যটকদের জন্য জেলা প্রশাসনের ব্যবস্থাপনায় চালু হচ্ছে ফুল ডে ট্যুর সার্ভিস। আগামীকাল শনিবার (১ জুলাই) থেকে প্রতি শুক্রবার ও শনিবার এই সার্ভিসের আওতায় চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকত, সীতাকুন্ড ইকো-পার্ক, গুলিয়াখালী সী-বিচ এবং মহামায়া লেক ভ্রমণ করতে পারবেন পর্যটকরা।

এর আগে জেলা প্রশাসনের উদ্যোগে গত ১০ জুন তারিখ থেকে নিউ-মার্কেট হতে পতেঙ্গা পর্যন্ত পর্যটকদের জন্য ডাবল ডেকার ( একটি ছাদখোলা ) বাস সার্ভিস চালু করা হয়েছে। এ বাস সার্ভিসটি ইতিমধ্যে পর্যটক এবং ভ্রমণপিপাসুদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। পর্যটকদের চাহিদা মেটানোর লক্ষে নিউমার্কেট হতে পতেঙ্গা রুটে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে ২ টি অতিরিক্ত বাস সংযোজন করা হয়েছে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এই ট্যুর সার্ভিসের মাধ্যেমে প্রাথমিকভাবে পর্যটকগণ সীতাকুন্ড ইকোপার্ক (সুপ্তধারা ও সহস্রধারা ঝর্না), গুলিয়াখালী সমুদ্র সৈকত , মহামায়া লেক এবং ডিসি পার্কে ভ্রমণ করতে হচ্ছে।পারবেন। আগামীকাল থেকে ৪ মাইক্রোবাস নিয়ে উক্ত ফুল ডে ট্যুর সার্ভিসের যাত্রা শুরু মাত্র ৮৫০ টাকার ফুল ডে ট্যুর প্যাকেজের মাধ্যমে আগামী ১লা জুলাই হতে ভ্রমণপিপাসুগণ সৌন্দর্যমন্ণ্ডিত চট্টগ্রামের ৪ টি দর্শনীয় স্থান ঘুরে আসতে পারবেন।

উক্ত সার্ভিসটি প্রতি সপ্তাহের শুক্রবার ও শনিবার চালু থাকবে। ফুল ডে ট্যুর সার্ভিসের মাইক্রো-বাসগুলো চট্টগ্রাম শহরের প্রাণকেন্দ্র নিউমার্কেট সন্নিকটস্থ মোটেল সৈকতে সামনে থেকে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে সকাল ৮টা ৩০ মিনিটে যাত্রা শুরু করবে এবং সন্ধ্যা ৬.৩০ টার মধ্যে মোটেল সৈকতের সামনে ফিরে আসবে। এই প্যাকেজে শীতাতপ নিয়ন্ত্রিত মাইক্রোবাস সার্ভিসের পাশাপাশি সকালের স্ন্যাকস , দুপুরের খাবার ,সার্বক্ষণিক ট্যুর গাইডের সুবিধা থাকবে। ধীরে ধীরে ফুল ডে ট্যুর সার্ভিসের পরিসর আরো বাড়ানো হবে।



সবচেয়ে জনপ্রিয়