আজ বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ৯ই আশ্বিন ১৪৩১

ফটিকছড়িতে পাহাড় কাটার অপরাধে একজনকে কারাদণ্ড, এস্কেভেটর জব্দ

ফটিকছড়ি প্রতিনিধি : | প্রকাশের সময় : রবিবার ১৫ মে ২০২২ ০৩:৫১:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ফটিকছড়ি উপজেলার ভূজপুরে অবৈধভাবে পাহাড় কাটার অপরাধে শাহাবুদ্দিন নামের একজনকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় মাঠি কাটার কাজে ব্যবহত একটি এস্কেভেটর জব্দ করা হয়েছে। ১৪ মে (শনিবার) সন্ধ্যায় ভূজপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের হাতির ঘোনা নামক পাহাড়ি এলাকায় গোপনে পাহাড় কাটার সংবাদ পেয়ে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাব্বির রাহমান সানি।

এসময় সহযোগিতা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস.এম. আলমগীর,  ভূজপুর থানার এসআই মোঃ কামাল হোসেনের নেতৃত্বে পুলিশের একটি টিম।

অভিযান পরিচালনাকালে একটি পাহাড় কাটার এস্কেভেটর জব্দ করা হয়। পরবর্তীতে মোঃ শাহাবুদ্দিন নামে এক ব্যক্তি এস্কেভেটরের মালিক সেজে ভ্রাম্যমান আদালতের কাজে বাঁধা প্রদান করে।পরে তাকে আটক করে এক মাসের বিনাশ্রম কারাদন্ডে দন্ডিত করা হয় ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাব্বির রহমান সানি বলেন, অভিযানে পরিচালনা করে এস্কেভেটর জব্দ করা হয়েছে। সরকারি কাজে বাঁধা প্রদান করায় একজন এক মাসের জেল দেয়া হয়েছে। জনস্বার্থে এরূপ অভিযান আগামীতেও অব্যাহত থাকবে বলে জানান তিনি।