আজ সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ই আশ্বিন ১৪৩১

প্রধান শিক্ষক জসিমের বিরুদ্ধে ফের বিক্ষোভে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক, ফটিকছড়ি : | প্রকাশের সময় : সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪ ০৯:১৪:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

ফটিকছড়ি উপজেলার শতবর্ষী শিক্ষা প্রতিষ্ঠান 'ফটিকছড়ি করোনেশন মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের'(ভারপ্রাপ্ত) প্রধান শিক্ষক মো. জসিম উদ্দিনের বিরুদ্ধে আর্থিক অনিয়ম, শিক্ষক-কর্মচারী, ছাত্র-অভিভাবকদের অশালীন আচার-ব্যবহার, রাজনৈতিক প্রভাব খাটানোসহ নানা অনিয়ম- দুর্নীতির অভিযোগে ফের বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। সোমবার(২৩সেপ্টেম্বর) সকালে ১১টায় উপজেলা সদর বিবিরহাট বাস স্টেশন চত্বরে এ বিক্ষোভ সমাবেশে অংশ নেয় স্কুলের কয়েক শতাধিক শিক্ষার্থী। 

 

সমাবেশে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন-

অনিয়ম-দুর্নীতির অভিযোগে প্রধান শিক্ষক জসিমের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক), শিক্ষা মন্ত্রণালয়, মাউশি ও জেলা শিক্ষা অফিসে অভিযোগ দিলেও তাকে এসব অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে পূণরায় স্কুলে স্বপদে বহালের চেষ্টা করছে একটি গোষ্ঠী। বিদ্যালয়ের বর্তমান, প্রাক্তন শিক্ষার্থী, ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবকদের দাখিলকৃত অভিযোগের ভিত্তিতে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের উপ-পরিচালককে আহবায়ক করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে শিক্ষা অধিদপ্তর। গঠিত তদন্ত কমিটি স্কুলে পরির্দশনে এসে তদন্ত করে গেলেও এখনো পর্যন্ত প্রধান শিক্ষকের বিরুদ্ধে কার্যত কোনো ব্যবস্থা না নেওয়ায় সাধারণ শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে অসন্তোষ দেখা দিয়েছে।

 

গত ১৮ সেপ্টেম্বর 'শতবর্ষী করোনেশন স্কুল যেন প্রধান শিক্ষক জসিমের রাম-রাজত্ব' শিরোনামে দৈনিক সাঙ্গু'তে একটি প্রতিবেদন প্রকাশিত হয়।