আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১

দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত বিএনপির আন্দোলন চলবে - ব্যারিস্টার মীর হেলাল

নিজস্ব প্রতিবেদক, আনোয়ারা : | প্রকাশের সময় : রবিবার ৭ এপ্রিল ২০২৪ ০৫:৩৩:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলাল বলেন, বিএনপির আন্দোলন জনগনের অধিকার আদায়ের আন্দোলন, দেশের ৯৫ শতাংশ মানুষ নির্বাচন প্রত্যাখ্যান করেছেন, এর চেযে বড় আন্দোলন হয়না। গত জাতীয় সংসদ নির্বাচন প্রতিহত করতে বিএনপির নেতা কর্মীরা যে অবদান রেখেছেন তার জন্য নেতা কর্মীদের ধন্যবাদ জানাচ্ছি। আমাদের উদ্দেশ্য দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করা, মানুষকে মুক্ত করা, খালেদা জিয়াকে মুক্তকরা। এই আন্দোলন সফল না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবনা। তারেক রহমানের নির্দেশে দেশ রক্ষায় আমরা যা করার তাই করব। মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরা না আসা পর্যন্ত আমরা মাঠে থাকব। বিগত আন্দোলন সংগ্রামে যারা শহীদ হয়েছেন, কারাভোগ করেছেন তাদের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি। এখন আমাদের দায়িত্ব ফ্যাসিবাদের আগ্রাসন থেকে প্রিয় মাতৃভূমিকে রক্ষা ও পূনরুদ্ধার করে দেশের মানুষের কাছে ফিরিয়ে দেওয়ার। ইনশাল্লাহ দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে ও নির্দেশনায় অচিরেই চূড়ান্ত আন্দোলন শুরু হবে এআন্দোলনে সবাইকে অংশ গ্রহন করতে হবে।

শনিবার (৬ এপ্রিল) বিকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলা বিএনপি ও  অঙ্গসংগঠনের আয়োজনে পারকি সমুদ্র সৈকতের একটি কমিউনিটি সেন্টারে ইফতার ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা বিএনপির সদস্য সচিব লায়ন হেলাল উদ্দিনের সভাপতিত্বে ও  বিএনপির যুগ্ম আহবায়ক সরওয়ার হোসেন ও যুবদল নেতা জিয়াউল কাদের জিয়া, আলফাজুর রহমান আরিফ ও দক্ষিণ জেলা ছাত্রদল নেতা মোহাম্মদ ইসমাইলের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উত্তর জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আকবর আলী, উত্তর জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরুল আলম জনি,মহানগর ছাত্রদলের সদস্য সচিব শরীফুল ইসলাম তুহিন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আলাউদ্দিন মহসিন, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মাষ্টার মোঃ রফিক, যুগ্ম আহবায়ক জাগির আহমেদ, আহবায়ক কমিটির সদস্য মোজাম্মেল হক, রফিক ডিলার, মোস্তাক আহমেদ, আবু বক্কর, ফরিদ উদ্দিন মিল্টন, লিয়াকত আলী, নিজাম উদ্দিন, মোহাম্মদ শাহজাহান, শোয়েবুল ইসলাম,মোহাম্মদ হোসেন, মোহাম্মদ হাসান, সাইফুদ্দীন দস্তগীর, মহি উদ্দিন,  বাবলু,এরশাদ,নাসির,রুবেল,হিরু, সফি আলম,আবু তাহের,সেলিম উদ্দিন,মহি উদ্দিন, মোহাং জামাল,মোরশেদ,বেলাল,মাসুম,রিপন,ফোরকান,সালা উদ্দিন সরওয়ার,জাহেদুল ইসলাম শাহাদাত, বোরহান উদ্দিন, তারেক,মোফাচ্ছেল হোসেন জুয়েল,তারেকুল ইসলাম হেলাল, মিনহাজ উদ্দিন রাকিব, আবদুল মালেক,মোহাম্মদ শাহেদ, জুয়েল, অনিক,আশিকুর রহমান, আলফাজ, রাশেদ, রাশেদুল বাশার, মোহাম্মদ ইমরান, মোঃ শফিউল,

উক্ত অনুষ্ঠানে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি কামনা ও আন্দোলন সংগ্রামে নিহত নেতাকর্মীদের আত্মার মাগফেরাত কামনা, দক্ষিন জেলা বি এন পির সাবেক সভাপতি মরহুম আলহাজ্ব জাফরুল ইসলাম চৌধুরী, আনোয়ারা উপজেলা বি এন পির সাবেক সভাপতি মরহুম মোহাম্মদ শাহজাহান চৌধুরী, দক্ষিন জেলা ছাত্রদলের সাবেক সভাপতি মরহুম শহীদুল আলম শহীদ, উপজেলা বি এন পির আহবায়ক কমিটির সম্মানিত সদস্য মরহুম  মোহাম্মদ কামাল উদ্দিন ও কৃষক দল নেতা মরহুম  নাজিম উদ্দীন, যুবদল নেতা মরহুম  মন্জুর আলম এর মৃত্যুতে শোক ও বিদেহী আত্মার  প্রতি শ্রদ্ধা ও মাগফেরাত কামনায় বিশেষ দোয়া করা হয়।