আজ বৃহস্পতিবার ৯ মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
চট্টগ্রাম-১০ উপ-নির্বাচন

জয়ের ব্যাপারে আশাবাদী নৌকার বাচ্চু

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : রবিবার ৩০ জুলাই ২০২৩ ০২:১৬:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. মহিউদ্দিন বাচ্চু। 

 

রোববার (৩০ জুলাই) নগরের নিউ টাইগারপাস সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দিতে এসে সাংবাদিকদের এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।  

 

মহিউদ্দিন বাচ্চু বলেন, লম্বা লাইন দেখে বোঝা যাচ্ছে ভোটার উপস্থিতি বেশ ভালো। বিগত নির্বাচনগুলোর মতো এ নির্বাচনেও আমরা জয়ের ব্যাপারে আশাবাদী। ভোটারদের কেন্দ্রে আনতে দলের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন।

 

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, নির্বাচন নিয়ে আমি কখনোই শঙ্কা প্রকাশ করিনি। আমি মনে করি শান্তিপূর্ণভাবে নির্বাচন হচ্ছে।

 

এর আগে রোববার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট চলবে বিকেল ৪টা পর্যন্ত। আসনটিতে এবার সম্পূর্ণ ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে ভোটগ্রহণ করা হচ্ছে। নির্বাচন ঘিরে সতর্ক অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। কেন্দ্রগুলোতে লাগানো হয়েছে সিসিটিভি ক্যামেরা।

 

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নগরের  ৮, ১১, ১২, ১৩, ১৪, ২৪, ২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত চট্টগ্রাম-১০ আসনটি গঠিত। গত ২ জুন আওয়ামী লীগের সাংসদ আফছারুল আমীনের মৃত্যুতে এই আসনটি শূন্য হয়। বর্তমানে উপ-নির্বাচনে এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয় প্রার্থী। তারা হলেন- আওয়ামী লীগের মো. মহিউদ্দিন বাচ্চু (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী মো. সামসুল আলম (লাঙ্গল), তৃণমূল বিএনপির দীপক কুমার পালিত (সোনালী আঁশ), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের রশীদ মিয়া (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী মো. আরমান আলী (বেলুন) ও মনজুরুল ইসলাম ভূঁইয়া (রকেট)।

 

উপ-নির্বাচনে মোট ভোটার রয়েছেন ৪ লাখ ৮৮ হাজার ৬৩৮ জন। ১৫৬টি কেন্দ্রের ১ হাজার ২৫১টি কক্ষে ইভিএমের মাধ্যমে তাদের ভোট গ্রহণ করা হচ্ছে। কেন্দ্রগুলোর মধ্যে ৯৫টি সাধারণ এবং বাকি ৫৯ কেন্দ্র গুরুত্বপূর্ণ। নির্বাচনে দুজন জুডিশিয়াল এবং ৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। এছাড়া ৪ প্লাটুন বিজিবি, র‍্যাবের ৪টি টহল দল এবং পুলিশের স্ট্রাইকিং ফোর্স মোতায়েন রয়েছে।

 

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। প্রতিটি কেন্দ্রে স্থাপিত সিসিটিভি ক্যামেরা দিয়ে সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে। এখনো অপ্রীতিকর কোনো ঘটনা ঘটেনি। আশা করছি সুষ্ঠুভাবে নির্বাচন শেষ হবে।



সবচেয়ে জনপ্রিয়