আজ রবিবার ৫ মে ২০২৪, ২১শে বৈশাখ ১৪৩১
মিরসরাইয়ে গাভী চুরি

জবাই করে মাংস নিয়ে রেখে গেছে মাথা, চামড়া আর হাড্ডি পেটে ছিলো ৬ মাসের বাচ্চা

নিজস্ব প্রতিবেদক, মিরসরাই : | প্রকাশের সময় : রবিবার ২১ এপ্রিল ২০২৪ ০২:২৯:০০ অপরাহ্ন | উত্তর চট্টগ্রাম

মিরসরাইয়ে একটি গাভী চুরি করে জবাইয়ের পর মাংস নিয়ে পালিয়েছে চোরের দল। শনিবার (২০ এপ্রিল) দিবাগত রাতের যেকোন সময় উপজেলার ৫নং ওচমানপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের সাহেবপুর গ্রামে হুমায়ুন চেয়ারম্যান বাড়ির কৃষক নাসির উদ্দিন খোকা মিয়ার গাভী চুরি করে নিয়ে যায় চোরেরা। গোয়াল ঘরের তালা ভেঙ্গে বাড়ি থেকে প্রায় একশ মিটার দুরে পতিত জমিতে গাভী জবাই করে মাথা, চামড়া, পিছনের দুটি পা, হাড্ডি ও পাকস্থলী রেখে মাংস নিয়ে চলে যায় চোর। গাভীর মূল্য প্রায় ১ লাখ টাকা ছিলো বলে জানান মালিক।

নাসির উদ্দিনের ভাতিজা রেজাউল করিম বলেন, প্রতিদিনের ন্যায় আমার জেঠা গোয়াল ঘরে গরু বেঁধে ঘুমাতে যান। রাতে বাড়ির সবাই যখন ঘুমাচ্ছিল তখন চোরের দল গোয়াল ঘরের তালা ভেঙ্গে গাভী নিয়ে যায়। রবিবার সকালে গাভীর বাচুরের ডাক শুনে জেঠা গিয়ে দেখেন গোয়াল ঘরের তালা ভাঙ্গা ভেতরে গাভী নেই। চারিদিকে খোঁজখবর নেওয়ার এক পর্যায়ে খবর পান বাড়ির পেছনে প্রায় একশ মিটার দূরে পুকুর পাড়ের পাশে পতিত জমিতে গাভীর মাথা, চামড়া, পিছনের দুটি পা, হাড্ডি ও পাকস্থলী পড়ে রয়েছে। গাভীর পেটে ৬ মাসের একটি বাচ্চাও ছিলো। মানুষ কতটা পাষন্ড হলে এভাবে গাভী জবাই করে মাংস নিয়ে যেতে পারে। গাভী হারিয়ে আমার জেঠা সহ গ্রামের মানুষ হতবিহ্বল হয়ে পড়েছে। 

উপজেলার ৫নং ওচমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মফিজুল হক বলেন, আমার জীবনে প্রথম শুনেছি গরু চুরি করে মাংস নিয়ে হাড্ডি রেখে যাওয়ার বিষয়। কৃষক নাসির উদ্দীন গাভী হারিয়ে নিংস হয়ে গেছেন। জড়িতদের আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে আমি সহায়তা করবো।

জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল হারুন বলেন, গরু চুরি করে মাংস নিয়ে হাড্ডি রেখে যাওয়ার বিষয়টি প্রথম শুনেছি। মালিক পক্ষ থেকে কোন অভিযোগ পাইনি। তারপরও মানবিক দৃষ্টিকোণ থেকে বিষয়টি খোঁজ নেবো।