আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

ছাত্রলীগের এক নেতাকে ছুরিকাঘাত, অপর নেতাকে অপহরণ

নিজস্ব প্রতিবেদক, সাতকানিয়া : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ১০:৫৩:০০ অপরাহ্ন | দক্ষিণ চট্টগ্রাম

সাতকানিয়া উপজেলার চরতি ইউনিয়নের ছাত্রলীগ নেতার ওপর সশস্ত্র হামলার ঘটনা হয়েছে। এ সময় হামলাকারীরা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতিকে অপহরণ করে নিয়ে যায় বলেও অভিযোগ উঠেছে।

 

গত বুধবার (২৭ মার্চ) রাত আনুমানিক ২টার দিকে উপজেলার চরতি ইউনিয়নের তালতলা এলাকায় এ ঘটনা ঘটে। আহত মানিকের পিঠে ও কোমরে ছুরিকাঘাত করা হয় বলে জানিয়েছেন এলাকাবাসী।

 

আহত ওই নেতার নাম মো. মানিক ও অপহরণের শিকার ইউনিয়ন ছাত্রলীগ সভাপতির নাম মাঈনুদ্দিন হাসান। তারা উভয়ই সাতকানিয়া-লোহাগাড়া আসনের সাবেক সংসদ প্রফেসর ড. আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভীর অনুসারী হিসেবে এলাকায় পরিচিত।

 

 

ঘটনার বিষয়ে সাবেক এমপি আবু রেজা নদভী বলেন, উপজেলার চরতি ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি মাঈনুদ্দিন হাসান ও ছাত্রলীগ নেতা মানিক বিগত সংসদ নির্বাচনে নৌকার পক্ষে এলাকায় কাজ করেছিল। তখন থেকেই প্রতিপক্ষের লোকজন এ দুই নেতাকে দফায় দফায় হুমকি দিচ্ছিল এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য। কিন্তু তারা এলাকাতেই অবস্থান করছিল। সে ক্ষোভ থেকে চরতি ইউনিয়নের সন্ত্রাসী সাইফুল মেম্বার ও তার লোকজন বুধবার রাত ২টার দিকে ঘর থেকে বের করে মানিকের পিঠে ও কোমরে ছুরিকাঘাত করে। এ সময় ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি এগিয়ে এলে তাকে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনায় সাতকানিয়া থানা পুলিশকে অবহিত করা হয়েছে।

 

স্থানীয়রা জানান, গুরুতর আহত হওয়ায় ছাত্রলীগ নেতা মানিককে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

 

চরতী ইউনিয়ন পরিষদের সদস্য সাইফুল ইসলামের পার্সোনাল ফোনে বিষয়টি জানতে চাইলে তিনি জানান,চরতীতে এধরনের কোন ঘটনা ঘটেছে বলে আমার জানা নেই।সাবেক এমপি ও উনার স্ত্রী চরতীতে কোন ঘটনা ঘটলেই শুধু আমাকে দোষারোপ করে।

 

বিষয়টি জানতে সাতকানিয়া থানার সেকেন্ড অফিসার মোস্তাক আহমদ সাব্বির জানান,এ ধরনের কোন ঘটনার কোন খবর আমাদের জানা নেই।তাছাড়া উক্ত ঘটনায় কেউ থানায় অভিযোগ দেননি।