আজ শনিবার ২৭ এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

চিত্রনায়ক ফারুককে স্মরণ করলো বিনোদনের রঙ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : সোমবার ৫ জুন ২০২৩ ১০:২০:০০ পূর্বাহ্ন | চট্টমেট্টো

 

বিনোদনের রঙ এর উদ্যোগে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির সভাপতি,ঢাকা ১৭ আসনের মাননীয় সংসদ সদস্য,বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেতা চিত্রনায়ক ফারুকের মৃত্যুতে শোকসভা গত ১ জুন বিকেল ৫ টায় চট্টগ্রাম একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত  হয়। বিনোদনের রঙ এর উপদেষ্ঠা মোঃ জসিম উদ্দীনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন মহানগর আওয়ামীলীগনেতা আলহাজ্ব সৈয়দ মাহমুদুল হক। প্রধান আলোচক ছিলেন বীর গেরিলা মুক্তিযোদ্ধা ফজল আহমদ। স্বাগত বক্তব্য রাখছেন বিনোদন রঙ সম্পাদক বিনোদন লেখক নাছির হোসাইন জীবন। আবৃত্তিশিল্পী ও উপস্হাপিকা দিলরুবা খানম ছুটির পরিচালনায় এতে বিশেষ অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা রাজনীতিবিদ ভানুরঞ্জণ চক্রবর্তী,বিনোদনের রঙ উপদেষ্ঠা লায়ন এম.এ.মুছা বাবুল,নাট্যজন সজল চৌধুরী,রাজনীতিবিদ লায়ন দীপক কুমার পালিত,রাজনীতিক স্বপন সেন,ছড়াকার শিক্ষক লিটন কুমার চৌধুরীআবৃত্তিশিল্পী সোমা মূৎসুদ্দী,কবি সজল দাশ,সঙ্গীতশিল্পী অচিন্ত্য কুমার দাশ,কবি আসিফ ইকবাল,আবুল হাসনাত মানিক,ওসমান জাহাঙ্গীর,আবদুল্লাহ মজুমদার,আবছার আহমদ মানিক,মোঃ আবদুল্লাহ প্রমুখ।

সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন চিত্রনায়ক ফারুক আপাদমস্তক দেশপ্রেমিক রাজনীতিবিদ ছিলেন। বঙ্গবন্ধুর আদর্শে উদ্ধুদ্ধ হয়ে চিত্রনায়ক ফারুক ছাত্ররাজনীতিতে যোগ দিয়েছিলেন। মহান মুক্তিযুদ্ধে দৃঢতার সাথে অংশগ্রহণ করে দেশের স্বাধীনতা অর্জনে অনন্য ভুমিকা পালন করেছেন।যার অভিনয় প্রতিভা যুগের একটি বিরল ঘটনা। তিনি তার চরিত্রকে জীবন্ত করে তুলতে সক্ষম হয়েছেন। বিশেষ করে মা,মাটি,মুক্তিযুদ্ধ ও গ্রামীণ জীবনের চরিত্রগুলো তিনি অত্যন্ত হৃদয়গ্রাহীভাবে চমৎকারভাবে ফুটিয়ে তুলতে সক্ষম হয়েছেন। তিনি বলেন চিত্রনায়ক ফারুক একজন নিবেদিত বঙ্গবন্ধুপ্রেমী মানুষ ছিলেন। মুক্তিযুদ্ধের স্বপক্ষের রাজনীতিতে তিনি আমৃত্যু সোচ্চার ছিলেন।

প্রধান বক্তা তার বক্তব্যে বলেন চিত্রনায়ক আমৃত্যু দেশের জন্য কাজ করে গেছেন। অভিনয় জীবন ছাড়াও তিনি ব্যক্তি জীবনে একজন মানবদরদী ব্যক্তি ছিলেন। তিনি তার মহতি কর্ম ও অনন্য অভিনয় প্রতিভার জন্য বাংলার মানুষের হৃদয়ে বেঁচে থাকবে



সবচেয়ে জনপ্রিয়