আজ রবিবার ৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪শে ভাদ্র ১৪৩১

চন্দনাইশে ভিক্ষাবৃত্তি নিরসনে দুই ভিক্ষুককে দোকানঘর উপহার দিল সমাজসেবা অধিদপ্তর

মোহাম্মদ কমরুদ্দিন, চন্দনাইশ ( চট্টগ্রাম ) : | প্রকাশের সময় : বৃহস্পতিবার ২৪ অগাস্ট ২০২৩ ০৫:০৫:০০ অপরাহ্ন | দেশ প্রান্তর

ভিক্ষাবৃত্তি নিরসন ও নিরুৎসাহিত করণে সমাজসেবা অধিদপ্তর বাস্তবায়িত  ভিক্ষাবৃত্তি নিরসন ও বিকল্প কর্মসংস্থান কর্মসূচির আওতায় চন্দনাইশ উপজেলায় দুইজন ভিক্ষুককে পুনর্বাসন করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ আগষ্ট ) দুপুরে  উপজেলার কাঞ্চনাবাদ ইউনিয়নের ৭নং ওয়ার্ডের বাসিন্দা মোহনা বেগম এবং জোয়ারা ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের বাসিন্দা নুরুল আলম কে ভিক্ষাবৃত্তিতে আর জড়িত না হওয়ার শর্তে একই এলাকার গুচ্ছ গ্রামে  দোকান ঘর নিমার্ণ করে দেয় চন্দনাইশ উপজেলা সমাজসেবা অধিদপ্তর। 

 দোকানঘর উদ্ভোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার মাহমুদা বেগম। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান  আব্দুল জব্বার চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান মাও. সোলায়মান ফারুকী। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা সমাজসেবা অফিসার জনাব রাসেল চৌধুরী।

এ সময় অনুষ্ঠানে জনপ্রতিনিধি ও স্থানীয় গন‍্যমান‍্য ব‍্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 অনুষ্ঠানে বক্তারা বলেন,  মাননীয় প্রধানমন্ত্রীর একটি বিশেষ উদ্যোগ ভিক্ষুক পুনর্বাসন কার্যক্রম।  সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে দেশের সকল ভিক্ষুককে পুনর্বাসনের মাধ্যমে দেশকে ভিক্ষুকমুক্ত ঘোষণা করে উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ  গড়তে কাজ করছে বর্তমান সরকার।