আজ মঙ্গলবার ৭ মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে শিশু বলাৎকারের দায়ে দোকানির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : সোমবার ২৪ জুলাই ২০২৩ ০৮:৫৩:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রাম নগরের পতেঙ্গা থানা এলাকায় শিশুকে বলাৎকারের দায়ে মো. জামাল (৫৫) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরও ৬ সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

 

সোমবার (২৪ জুলাই) চট্টগ্রাম নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক ফেরদৌস আরা এ রায় ঘোষণা করেন।

 

মো. জামাল দক্ষিণ পতেঙ্গা সফর আলী আড়কাঠি বাড়ি চৌধুরী পাড়া এলাকার বাসিন্দা। রায় ঘোষণার আগে আসামি জামাল জামিনে ছিলেন। তবে আজ রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত হন। রায় ঘোষণার পর সাজা পরোয়ানামূলে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

 

আদালত সূত্রে জানা যায়, ভুক্তভোগী শিশু ২০২০ সালের ৭ নভেম্বর আসামি জামালের দোকানে একটি চিপস কিনতে যান। ওইদিন জামাল শিশুকে ৫০ টাকা এবং চিপস দেওয়ার প্রলোভন দেখিয়ে তার দোকানের পেছনের অংশে নিয়ে যায় এবং সেখানে ওই শিশুকে বলাৎকার করা হয়। এরপর বিষয়টি কাউকে বলতে নিষেধ করে ৫০ টাকা এবং একটি চিপস দিয়ে শিশুটিকে বিদায় করে দেয়। তবে ভুক্তভোগী শিশু বাড়িতে এসে সব খুলে বললে তার বাবা বাদী হয়ে পতেঙ্গা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা করেন।

 

মামলাটিতে তদন্ত করে ২০২০ সালের ২ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেয় পতেঙ্গা থানা পুলিশ। এতে মো. জামালকে একমাত্র আসামি করা হয়।

 

সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) খন্দকার আরিফুল আলম বলেন, মামলাটি চিকিৎসকসহ মোট ৬ জন সাক্ষ্য দিয়েছেন। তবে আসামি পক্ষ সাফাই সাক্ষী উপস্থিত করেন নাই। সবমিলিয়ে আদালতে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে। আসামিকে নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৯ (১) ধারায় যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে।



সবচেয়ে জনপ্রিয়