আজ বৃহস্পতিবার ২ মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে বিএনপির ঢিলেঢালা হরতাল চলছে

মারুফা আক্তার: | প্রকাশের সময় : রবিবার ৫ নভেম্বর ২০২৩ ১০:১০:০০ পূর্বাহ্ন | জাতীয়

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে ঢাকায় গুলশানের বাসা থেকে গ্রেফতার রিমান্ডে নেওয়ার প্রতিবাদে আজ রোববার সকাল ৬ থেকে চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল চলছে। মহানগর, উত্তর দক্ষিণ জেলা বিএনপি এই হরতালে ডাক দেয়।

এদিকে হরতালে সকাল থেকে কোন পিকেটিং চোখে পড়েনি। বিএনপি অফিস ছিল ফাঁকা। কিছু কিছু দোকান পাট বন্ধ থাকলেও যান চলচলা ছিল প্রায় স্বাভাবিক। আগ্রাবাদ, ক্রসিংসহ বিভিন্ন এলাকায় যানজটও দেখা গেছে। তবে সকাল থেকে কোন দূর পাল্লার যানবাহন ছেড়ে যায়নি।

চট্টগ্রাম মহানগর বিএনপি সাবেক উপ-দপ্তর সম্পাদক বর্তমানে দপ্তরের সমন্বয়ক মো. ইদ্রিস আলী  বলেন, হরতাল শান্তিপূর্ণভাবে সফল করার জন্য মহানগর, উত্তর দক্ষিণ জেলা বিএনপি এবং অঙ্গসংগঠনের সর্বস্তরের নেতাকর্মী চট্টগ্রামবাসীর সহযোগিতা কামনা করেছেন নেতৃবৃন্দ।

চট্টগ্রামে সকাল-সন্ধ্যা হরতাল শান্তিপূর্ণভাবে সফল করার আহ্বান জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবদুল্লাহ আল নোমান, মীর মো. নাছির উদ্দীন, চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খন্দকার, এস এম ফজলুল হক, বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন, সদস্য সচিব আবুল হাশেম বক্কর, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, সিনিয়র যুগ্ম আহ্বায়ক এনামুল হক এনাম।