আজ বুধবার ৮ মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে বিএনপি নেতার বিরুদ্ধে কেয়ারটেকারের চাঁদাবাজি মামলা

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : সোমবার ২৪ জুলাই ২০২৩ ০২:১৯:০০ অপরাহ্ন | রাজনীতি

চট্টগ্রামের হাটহাজারীতে বিএনপি নির্বাহী কমিটির সদস্য ব্যারিস্টার মীর হেলালসহ ৯ জনের নাম উল্লেখ করে চাঁদাবাজি মামলা করেছেন মো. নুরুল ইসলাম নামে এক ব্যক্তি। তিনি মীর হেলালের মালিকানাধীন একটি ভবনের কেয়ারটেকার এবং হাটহাজারী পৌরসভার ৭ নম্বর এলাকার মৃত নুরুল আলমের ছেলে।

শনিবার (২২ জুলাই) হাটহাজারী থানায় মামলাটি দায়ের করা হয়। তবে এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করেনি পুলিশ।

মীর হেলাল বাদে মামলার বাকি আসামিরা হলেন, তকিবুল হাসান চৌধুরী ত্বকি (৩৮), জিএম সাইফুল  (৪০), গিয়াস উদ্দিন (৫৫), মনিরুল ইসলাম জনি, মো. সাহেদ (২৪), মো. সাইফুল (২৫), এমরান শিকদার (৩৫) ও মিজান (২৩)। মামলায় আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধি আইনের ১৪৩, ৪৪৮, ৩৮৫, ৫০৬ (২) ধারায় অভিযোগ আনা হয়েছে।

হাটহাজারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুজ্জামান বলেন, বসতবাড়িতে ঢুকে চাঁদা দাবি এবং প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগে ৯ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করা হয়েছে। এতে অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জন আসামি করা হয়েছে। মামলাটি একজনকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। এখনো কাউকে গ্রেপ্তার করা হয়নি।

এদিকে মামলার বিষয়ে জানতে বাদী নুরুল ইসলামকে বেশ কয়েকবার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।

তবে মামলার প্রধান আসামি মীর হেলাল বলেন, মূলত আমাদের বাসার ভাড়াটিয়ার সঙ্গে বাসা ছাড়া নিয়ে ঝামেলা হয়েছিল। আমি কেয়ারটেকারকে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে থানায় পাঠিয়েছিলাম। এখন থানায় পুলিশ চাপ সৃষ্টি করে কেয়ারটেকারকে দিয়ে আমাদের বিরুদ্ধে মামলা রেকর্ড করেছে।