আজ রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে নৌকার প্রার্থী ও বিএনপি কার্যালয়ে পাল্টাপাল্টি হামলা

নিজস্ব প্রতিবেদক: | প্রকাশের সময় : বুধবার ১৯ জুলাই ২০২৩ ০৭:৫১:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

 

চট্টগ্রাম-১০ আসনের উপ-নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী মহিউদ্দিন বাচ্চুর প্রধান নির্বাচনী কার্যালয়ে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ঘটনার পরপরই চট্টগ্রাম মহানগর বিএনপি অফিসে হামলা চালানো হয়।

 

বুধবার (১৯ জুলাই) বিকেলে দুই দলের অফিসে পাল্টাপাল্টি হামলার ঘটনা ঘটে। এসময় বেশ কয়েকটি গাড়ি ভাঙচুর করা হয়।

 

 

আওয়ামী লীগ নেতাদের অভিযোগ, পদযাত্রা কর্মসূচি থেকে বিএনপি নেতাকর্মীরা এ ঘটনা ঘটিয়েছেন। হামলায় নির্বাচনী কার্যালয়ে থাকা সিকিউরিটি গার্ডসহ কয়েকজন আহত হন। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। 

 

এ ঘটনার পর আওয়ামী লীগ নেতাকর্মীরা জড়ো হয়ে মহানগর বিএনপি কার্যালয় নাসিমন ভবনে পাল্টা হামলা করেন। এসময় কার্যালয়টিতে ভাঙচুর চালানোর পাশাপাশি কার্যালয়ের সামনের সড়কে অগ্নিসংযোগ করে বিক্ষোভ করেন তারা।

 

 

 

লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দিদারুল আলম মাসুম  বলেন, দেশীয় অস্ত্র নিয়ে বিএনপি নেতাকর্মীরা আমাদের নৌকার প্রার্থীর কার্যালয়ে হামলা করেছে। তারা ফ্লাইওভারের ওপরে এবং নিচে অবস্থান নিয়ে একযোগে হামলা করেছে। খবর পেয়ে আমরা নেতাকর্মীদের নিয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছাই। এরপর তাদের প্রতিহত করেছি।

 

এদিকে মহানগর বিএনপির দপ্তর বিভাগের দায়িত্বপ্রাপ্ত ইদ্রিস আলী  বলেন, লালখান বাজার থেকে সন্ধ্যা ৬টার দিকে আওয়ামী লীগের লোকজন এসে আচমকা মহানগর বিএনপি কার্যালয়ে হামলা ও ভাঙচুর করেছে। এসময় তারা জয় বাংলা স্লোগান দেয়। ঘটনার পর তারা মিছিল নিয়ে চলে যায়। 

 

এর আগে আজ (বুধবার) দুপুর থেকে চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলার উদ্যোগে পদযাত্রা কর্মসূচি পালন করে বিএনপি। কেন্দ্রঘোষিত এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

 



সবচেয়ে জনপ্রিয়