আজ রবিবার ৫ মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে ডেঙ্গুতে বৃদ্ধার মৃত্যু

নিজস্ব প্রতিবেদক : | প্রকাশের সময় : সোমবার ১১ সেপ্টেম্বর ২০২৩ ০৬:৫৯:০০ অপরাহ্ন | চট্টমেট্টো

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে সালমা বেগম নামের ৫৬ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। রোববার (১০ সেপ্টেম্বর) চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে ডেঙ্গুতে গত জানুয়ারি থেকে এ বছর মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬১ জনে। তাছাড়া গত ২৪ ঘণ্টায় ১৫৯ জনের ডেঙ্গু শনাক্ত হয়েছে।

 

এ বছর ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৭ হাজার ৮৫ জন। আক্রান্তদের মধ্যে ৩২৪ জন চট্টগ্রামের সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। অবশিষ্ট ৬ হাজার ৭৬১ জন সুস্থ হয়ে ফিরে গেছেন। চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত সোমবারের (১১ সেপ্টেম্বর) প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

 

প্রতিবেদন অনুযায়ী, শনাক্তদের মধ্যে ৯৭ জন সরকারি হাসপাতালে এবং ৬২ জন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে শনাক্ত হয়েছে। বর্তমানে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ১২৩ জন, ফৌজদারহাট বিআইটিআইডি হাসপাতালে ২৯ জন, আন্দরকিল্লা জেনারেল হাসপাতালে ২৯ জন, চট্টগ্রাম কম্বাইন্ড মিলিটারি হসপিটালে (সিএমএইচ) ২৫ জন, বিভাগীয় পুলিশ হাসপাতালে ২১ জন, চট্টগ্রামের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ২২ জন এবং প্রাইভেট ক্লিনিক ও হাসপাতালগুলোতে ৭৫ জন চিকিৎসাধীন রয়েছেন।

 

চট্টগ্রাম সিভিল সার্জন অফিসের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুমন বড়ুয়া জানান, ডেঙ্গু আক্রান্ত হয়ে রোববার ৫৬ বছর বয়সী এক নারী চমেক হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিনই তিনি মারা গেছেন।



সবচেয়ে জনপ্রিয়